আখাউড়ায় ময়লা পানি রাস্তায়, ভোগান্তিতে শতাধিক পরিবার

 

মো. ফজলে রাব্বি, আখাউড়া ।।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ধাতুর পহেলা গ্রামে আওয়ামীলীগ নেতাসহ প্রভাবশালী কয়েকটি পরিবারের বাড়ির ব্যবহৃত ময়লা পানি রাস্তায় জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারণে ভোগান্তিতে পড়েছে ওই এলাকার শতাধিক পরিবারের লোকজন।
সরজমিন গিয়ে দেখায় যায়, উপজেলার মোগড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমানের গরুর ঘরের ময়লার পানি রাস্তায় পড়ছে। শুধু আওয়ামী নেতার গরুর খামারের পানি নই, এই রাস্তায় পানি পড়ছে ভুট্টো মিয়া,সাবেক মেম্বার সেলিম,আমির হোসেন, আনার, নাজির মিয়া, হামদু মিয়া, বিল্লাল, হেলাল,শামিম ও মোতালিব মিয়ার বাড়ির টিউবওয়েল ও বাথরুমের পানি। এতে চরমভাবে স্বাস্থ্যঝুঁকিতে রয়েছে আনু মিয়া,হারুন মিয়া, মোহাম্মদ আলী ও চান মিয়াসহ শতাধিক পরিবারের লোকজন এ জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারণে স্বাস্থ্যঝুঁকি ও অসহনীয় ভোগান্তিতে রয়েছে ওই পরিবার গুলো।

ভুক্তভোগী আনু মিয়া জানান, আমার মেয়ের বিয়ের জন্য ছেলের পরিবারের লোকজন আমার বাসায় প্রবেশ করতে লজ্জায় পড়ি, শুধু এখানেই ভোগান্তির শেষ নই, আমার একটি শিশু মারাত্মক ভাবে অসুস্থ হয়ে পড়ে, পরে জরুরি ভাবে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করে চিকিৎসা করায়।

এ বিষয়ে জানতে চাইলে মোগড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান জানান, শুধু আমার বাড়ির গরুর ঘরের পানি রাস্তায় না, আমার মতো আরো কয়েকটি পরিবারের পানি রাস্তায় পড়ে। তবে এই রাস্তা দিয়ে মানুষ চলাচলের জন্য দ্রুত উপযোগী করে দিবেন বলে জানান তিনি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য মো. আলমগীর হোসেন জানান, কয়েকটি পরিবারের বাড়ির ময়লা পানি রাস্তায় আসার কারণে শতাধিক পরিবার চরম ভোগান্তি রয়েছে। আমাদের চেয়ারম্যান সাহেব বিষয়টি জেনেছেন, আশা করছি খুব দ্রুত সবাইকে ডেকে সমাধান করে দিবেন।

এই বিষয়ে যোগাযোগ করা হলে আখাউড়া মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন জানান, রাস্তার মধ্যে পানি কিংবা ময়লা ফেলিয়ে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না। এটা সম্পূর্ণ বে-আইনি। সবার সাথে আলোচনা করে বিষয়টি আমি খুব দ্রুত সমাধান করে দিবো।