কুবির প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদান ড. হুমায়ুন কবিরের

অফিস রিপোর্টার।।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবির) প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির যোগদান করেছেন। যোগদানের পর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর তিনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন।

উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী’র সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে কুবি. কনফারেন্স কক্ষে নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলরকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহেরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ,শিক্ষার্থী, কর্মকর্তা।
প্রো-ভাইস চ্যান্সেলর বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে মহামান্য রাষ্ট্রপতি আমাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিয়েছেন। আমার উপর অর্পিত দায়িত্ব সম্পূর্ণ নিষ্ঠা ও সততার সাথে পালন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখতে সচেষ্ট থাকবো।
উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সার্বক্ষণিক নজরদারী রয়েছে। তিনি একজন যোগ্য উপ-উপাচার্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দিয়েছেন। এর আগে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়কে একটি মেগা প্রকল্প দিয়েছেন। নবনিযুক্ত উপ-উপাচার্যসহ আমরা সবাই এ প্রকল্প বাস্তবায়নে বদ্ধ পরিকর।

উল্লেখ্য-অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মিয়াবাড়ী গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।