কুমিল্লার ৮০’র দশকের সাবেক ছাত্রদল নেতাদের মতবিনিময়

অফিস রিপোর্ট। 

কুমিল্লার ৮০’র দশকের সাবেক জাতীয়তাবাদী ছাত্রদল নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতাদের নিয়ে একটি সমন্বয় কমিটি গঠণ করা করা হয়েছে। আশির দশকের সাবেক ছাত্রদল নেতাদের সুসংগঠিত করে আগামীর আন্দোলন সংগ্রামে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন নেতারা। বুধবার সন্ধ্যায় কুমিল্লা নগরীর একটি পার্টি সেন্টারে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। এতে সাবেক ছাত্রদল নেতা মো মোজাহিদ চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি সমন্বয় কমিটি করা হয়। এসময় উপস্থিত ছিলেন আশির দশকের জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সদস্য মো. মাহবুবুল আলম চপল, মো আতিকুল ইসলাম, গোলাম মহিউদ্দিন সেবক, মো মঞ্জুরুল আলম বাদল, এ কে এম মাহবুব পারভেজ, মো ইকরাম হোসেন তাজ, মো রেজাউল হক, এটিএম জাহাঙ্গীর, মো খালেদ চৌধুরী বুলবুল, হক কামাল প্রমুখ। 

 

সভায় আগামী দিন গুলোতে সাবেক ছাত্রনেতাদের সুসংগঠিত করা, কর্মসূচি, লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোকপাত করা হয়।

 

 

আশির দশকের সাবেক জাতীয়তাবাদী ছাত্রদল নেতা মো মঞ্জুরুল আলম বাদল বলেন, ‘আমাদের মূল লক্ষ্য বন্ধুত্ব সুদৃঢ় করা। একে অপরের প্রতি সহমর্মিতা ও আন্তরিকতার পূর্ণ বিন্যাস করা। আগামী দিনে আশির দশকের ছাত্রদল নেতাদের এক প্লাটফর্মে বৃহত্তর ভাবে ঐক্যবদ্ধ করবো’।

 

সমন্বয় কমিটির সদস্য রেজাউল হক বলেন, ‘আশির দশকে যারা রাজপথে রাজনীতি করেছেন, নানা কারনে এখন তাদের অনেকে বিভিন্ন দিকে আছেন। অনেকেই সময় দিতে পারছে না। তাদের একত্রিত করে দেশের এই ক্লান্তিলগ্নে গণতন্ত্রকে মুক্তি করতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার প্রচেস্টা’।

 

 

সংগঠনের সমন্বয় কমিটির প্রধান মো মোজাহিদ চৌধুরী বলেন, ‘কুমিল্লার বিভিন্ন কলেজের সাবেক জাতীয়তাবাদী ছাত্র নেতাদের একত্রিত করতে আমরা সম্মিলিত হয়েছি। আশির দশকে যারা শহীদ জিয়ার আদর্শের ছাত্র রাজনীতি করেছেন, তাদের আমাদের সাথে যোগ দেওয়ার আহবান জানাচ্ছি। আমাদের সংগঠনের পক্ষ থেকে বিএনপি’র সকল আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করবো’।