ট্রেন এটেনন্ডেন্সদের ওপর হকারদের হামলা

 

কুমিল্লা লাকসাম জংশনে এই ঘটনা ঘটে

প্রতিনিধি।।
ট্রেনে উঠতে না দেয়ায় উপকূল এক্সপ্রেসের দুইজন এটেনন্ডেন্সের ওপর হকাররা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার নোয়াখালী থেকে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা লাকসাম জংশনে পৌঁছালে এই ঘটনা ঘটে। এতে ট্রেনের একজন যাত্রীসহ উপকূল এক্সপ্রেসের স্টুয়ার্ডের দুই সদস্য আহত হয়েছেন।
আহতরা হলেন উপকূল এক্সপ্রেসের এটেনডেন্স শামীম আল হাসান, রাহুল মিয়া এবং অন্তর নামের একজন যাত্রী।
হামলার বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো মাহবুবুর রহমান।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্টেশন মাস্টার মাহবুব বলেন,  মঙ্গলবার সকালে নোয়াখালী থেকে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস লাকসাম জংশনে পৌঁছালে হকাররা ট্রেনে প্রবেশ করতে চান। এই সময় শামীম ও  রাহুল তাদের বাধা দিলে হকাররা তাদের ওপর হামলা করে। এই সময় ট্রেনে থাকা অন্তর নামে একজন যাত্রী তাদের সাহায্যে করতে ছুটে আসলে তাকেও মারধর করে হকাররা। আমরা এই ঘটনায় জিআরপি পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছি।
লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্লাহ বাহার জানান, লিখিত অভিযোগ পেয়ে দুজনকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।
এদিকে হামলার ঘটনায় তিন সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান রেলের  চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক সাইফুল ইসলাম। তিনি জানান, লাকসাম রেলওয়ে জংশনের নিরাপত্তা কর্মকর্তা সাইফুল ইসলামকে আহবায়ক করে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দেয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি রেলওয়ের নিরাপত্তা বাড়াতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।