পিস্তল ঠেকিয়ে খামার থেকে ১১টি গরু ও মহিষ লুট

 

 প্রতিনিধি।।
কুমিল্লার নাঙ্গলকোটে একটি গরু খামারে মুখোশপরা ডাকাতদল তিন পাহারাদারকে পিস্তল ঠেকিয়ে ১১টি গরু ও মহিষ লুটের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের পুজকরা গ্রামের মায়ের দোয়া ইট ভাটার ভিতরের গরুর খামারে এ লুটের ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার (১১ জুন) থানায় একট লিখিত অভিযোগ দায়ের করেন খামারের মালিক আনোয়ার হোসেন।
অভিযোগ সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো রবিবার (১০জুন) রাতে খামারের দায়িত্বে থাকা ফরিদুল ইসলাম ও রুহুল আমিন গরুগুলোকে খাবার দিয়ে ঘুমিয়ে যান। ওইদিন রাত ২টার দিকে ১০-১৫ জনের মুখোশ পরা ডাকাত দল পিস্তল, চুরি ও হকিস্টিক নিয়ে ইট ভাটায় প্রবেশ করে পাহারাদার নুরে আলমকে বেঁধে ফেলেন। পরে ডাকাতদল খামারের দায়িত্ব থাকা দুই প্রহরীকে ঘুম থেকে ডেকে তুলে পিস্তল ঠেকিয়ে জিম্মি করে তাদের হাত পা বেঁধে মুখে স্কচ টেপ মেরে দেন। এক পর্যায়ে ডাকাতদল খামার থেকে একে একে ৭টি গরু ও ৪টি মহিষ পিক আপ ভ্যানে তুলে নিয়ে যায় ।
এ বিষয় আদ্রা দক্ষিণ ইউপির চেয়ারম্যান ও ইট ভাটার মালিক আবু ইউছুফ কোম্পানি বলেন, দীর্ঘদিন ধরে ইট ভাটার ভিতরে খামার করে গরু ব্যবসা করে আসছেন তার ভাই আনোয়ার। রাতে অস্ত্রের মুখে জিম্মি করে ১১টি গরু ও মহিষ লুট করে নিয়ে যায় ডাকাতরা। এ কোরবানির ঈদকে ঘিরে নাঙ্গলকোটে গরু চুরি বেড়ে গেছে। তাই তিনি রাতে টহল পুলিশের দায়িত্ব বাড়ানোসহ গরুগুলো উদ্ধারের দাবি জানান।
এ বিষয়ে নাঙ্গলকোট থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, পুলিশ এবিষয়ে কাজ শুরু করেছেন। এ খামারটি কুমিল্লা- নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশে। তাই গরু লুট করে দুর্বৃত্তরা সহজে পালিয়ে গেছে। গরুগুলো উদ্ধারের চেষ্টা করছি।