প্রধানমন্ত্রীকে এসএমএস করে কম্পিউটার  উপহার পেলো কুমিল্লার শাকিল

মহিউদ্দিন মোল্লা।।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুঠোফোনে এসএমএস করে সিক্স-জি কম্পিউটার পেয়েছেন শাহাদাত হেসেন শাকিল নামে কুমিল্লার এক যুবক। শাকিল নগরীর শুভপুরের বাসিন্দা । তার বাবা আব্দুল হালিম পেশায় একজন স্বর্ণকার। সোমবার  কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর তার কাছে কম্পিউটারটি হস্তান্তর করেন। এর আগে শাকিলের পারিবারিক অবস্থা সম্পর্কে নিশ্চিত হয় জেলা প্রশাসন। গত ৭ডিসেম্বর প্রধানমন্ত্রীকে এসএমএস করেন শাকিল।
এসএমএসটি হলো: মাননীয় প্রধানমন্ত্রী, আমি আপনার একজন সাধারণ কর্মী। নিজেদের কোন ভিটেমাটি নেই। শুধুমাত্র খেয়ে বাঁচার জন্য একটু সহযোগিতা চাই- শাহাদাত হোসেন শাকিল।
এসএমএসটি দৃষ্টিগোচর হলে কুমিল্লার জেলা প্রশাসনকে শাকিলের বিষয়ে খোঁজ নেওয়ার জন্য জানান প্রধানমন্ত্রী। তার প্রেক্ষিতে কম্পিউটারটি প্রদান করে জেলা প্রশাসন।
শাহাদাত হোসেন শাকিল জানান, প্রধানমন্ত্রীকে এসএমএস করে সাড়া পাবো ভাবতে পারিনি। এটা আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। আমার ডিজাইনের কাজ জানা আছে। আর্থিক টানাপোড়েন ছিল, তাই এসএমএস করি। আর তাতেই মেলে সাড়া!
কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, গত পাঁচ-ছয়দিন পূর্বে মাননীয় প্রধানমন্ত্রী এ ছেলেটির বিষয়ে খবর নিতে বলেন এবং কী হলে ছেলেটির উপকার হয়- তা জানার নির্দেশনা দেন। আমরা ছেলেটির ঠিকানা বের করে তাকে ডিসি অফিসে আসার জন্য বলি। তার কী হলে ভালো হয়, তা জানতে চাই। ছেলেটি ডিজাইনের কাজ পারে বলে জানায়। তাই ওই ছেলেকে কম্পিউটারটি প্রদান করি।