ব্রাহ্মণবাড়িয়া কারাগারে হাজতির মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
মারামারির মামলায় ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে অন্তরীন ছিলেন মো. আশরাফুল নামের এক যুবক। শেষতক কারাগারেই মৃত্যু ঘটলো তার। বুকে ব্যথাজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে দাবী কারা সূত্রের।
শনিবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে জেলা কারাগারে অসুস্থ্য হবার পর হাসপাতালে নেবার পথে মারা যাওয়া হাজতি মো. আশরাফুল জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের ভলাকুট গ্রামের মৃত আলী আহমেদের পুত্র। গত ২৯ মে থেকে আশরাফুল ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে অন্তরীন ছিলেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের জেল সুপার ইকবাল হোসেন জানান, শনিবার মধ্যরাতে আচমকা আশরাফুলের বুকে ব্যথা ওঠে। পরে তাকে আড়াইশ’ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা গেছেন বলে কর্তব্যরত চিকিৎসক জানান।  মরদেহ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা আছে। স্থানীয় একটি মারামারির মামলার আসামী হিসেবে গত ২৯ মে থেকে আশরাফুল জেলা কারাগারে হাজতি হিসেবে অন্তরীন ছিলেন।
আড়াইশ’ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক খান রিয়াজ মাহমুদ জিকু বলেন, ‘আশরাফুল নামের ওই হাজতিকে হাসপাতালে নিয়ে আসার আগেই মারা যান।’