মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ফার্মেসির মালিককে লাখ টাকা জরিমানা

 

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারে কালি দিয়ে তারিখ মুছে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ফার্মেসির মালিককে এক লাখ টাকা জরিমানা ও এক মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার ঘোষ ফার্মেসীতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন সরকার ফার্মেসি মালিক চন্দন ঘোষকে এই সাজা দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসিবুর রহমান, ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সফিকুল ইসলাম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মাহতাব উদ্দীন।

 

সূত্র জানায়, মিয়াবাজার এলাকার এক নারী তাঁর শিশু সন্তানের জন্য ওষুধ ক্রয় করলে তাকে মেয়াদোত্তীর্ণ ওষুধ দেয়া হয়। ওই নারী উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেন। অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ পোড়ানো হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন সরকার বলেন, ঘোষ ফার্মেসীর মালিক চন্দন ঘোষ একাধিক অপরাধ করেছেন। তিনি নিজে প্রেসক্রাইব করেন। মেয়াদের তারিখ কালি দিয়ে মুছে ওষুধ বিক্রি করতেন। তার ফার্মেসিতে আরো অনেক মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। এছাড়াও বিক্রি নিষিদ্ধ ওষুধও পাওয়া যায়। তার ফার্মেসিতে ওষুধ ফ্রিজাপ করারও কোন ব্যবস্থা নেই। তাকে এক লাখ টাকা জরিমানা ও এক মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।