২০২৪ সালেও প্রহসনের নির্বাচন করতে চায় সরকার:চরমোনাই পীর

 

আবু সুফিয়ান রাসেল।।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন,রাস্তায় গেলে গুম, ঘরে থাকলে মানুষ খুন করে সরকার। সরকার আলেমদের, হাফেজদের

গ্রেফতার করছে। এসবের বিচার হয় না। নির্বাচন বিষয়ে তিনি বলেন, আওয়ামী সরকার ২০১৪ এবং ২০১৮ এর মতো ২০২৪ সালেও প্রহসনের নির্বাচন করতে চায়। তাই বর্তমান সংকট নিরসনে জাতীয় সরকারের বিকল্প নেই। তিনি সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বেই মন্ত্রীপরিষদ ভেঙ্গে দিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান।  মঙ্গলবার (১২ সেপ্টেম্বর)  কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এ কথা বলেন।

দলের জেলা উত্তরের সভাপতি মাওলানা মুহাম্মদ তৈয়্যবের সভাপতিত্বে এবং মহানগর সেক্রেটারি মাওলানা এনামুল হক মজুমদার, মুহাম্মদ সাইফুল্লাহ সাইফ ও হাফেজ সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব প্রকৌশলী আশরাফুল আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ুম,  ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য আলহাজ্ব সেলিম মাহমুদ,  ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি ও সর্বদলীয় ছাত্র ঐক্যের মূখপাত্র মুহাম্মদ শরিফুল ইসলাম রিয়াদ, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এইচ এম রফিকুল ইসলাম, কুমিল্লা মহানগর সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, কুমিল্লা জেলা পশ্চিমের সভাপতি মাওলানা বশির আহমাদ।

সমাবেশে বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন, অথর্ব প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে জনদুর্ভোগ লাঘবের দাবি জানান নেতারা।