অধ্যক্ষের পদত্যাগ দাবি ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের

প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলার ধামতী ইসলামিয়া কামিল (মাস্টার্স) মাদ্রাসার শিক্ষার্থীরা অধ্যক্ষ শাহ মুহাম্মদ মহিউদ্দিনের পদত্যাগের দাবিতে তিন দিন ধরে আন্দোলন করছেন।
শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ দীর্ঘদিন ধরে নানা অনিয়ম, দুর্নীতি, এবং স্বেচ্ছাচারিতায় লিপ্ত।
মাদ্রাসার উন্নয়নের জন্য সরকারি বরাদ্দকৃত অর্থের একটি বড় অংশ আত্মসাৎ করা হয়েছে। বিভিন্ন প্রকল্পের নামে ভুয়া বিল তৈরি করে অনৈতিকভাবে অর্থ উত্তোলন করা হয়েছে। এছাড়া, শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ করা হয় এবং অনুমতি ছাড়াই তাদের বেতন কেটে রাখা হয়। শিক্ষার্থীরা আরও অভিযোগ করেন, মাদ্রাসার বিভিন্ন পদে অবৈধভাবে নিয়োগ দিয়ে বিপুল পরিমাণ অর্থ আদায় করা হয়েছে।
পরীক্ষার ফি, মার্কশিট, এবং সার্টিফিকেট প্রদানেও অতিরিক্ত অর্থ আদায় করেছেন, যা শিক্ষার্থীদের ওপর আর্থিক চাপ সৃষ্টি করছে।
শিক্ষার্থীদের আন্দোলনের পক্ষে মাদ্রাসার ম্যানেজিং কমিটি, গভার্নিং বডির সদস্য, এলাকাবাসী এবং ধামতি দরবারের পীর সাহেব  বাহাউদ্দীন সাহেবও সহমত প্রকাশ করেছেন। তাদের মতে, শিক্ষার্থীদের অভিযোগগুলোর সমাধান না হওয়া পর্যন্ত এ অস্থিরতা অব্যাহত থাকবে।
শিক্ষার্থীরা জানান, যতক্ষণ না অধ্যক্ষ শাহ মোহাম্মদ মহিউদ্দীন পদত্যাগ করবেন, ততক্ষণ তারা আন্দোলন চালিয়ে যাবেন।
শিক্ষার্থীদের এই আন্দোলনের ফলে মাদ্রাসার শিক্ষা কার্যক্রম প্রায় স্থবির হয়ে পড়েছে। সকলের পক্ষ থেকে দ্রুত এ সমস্যার সমাধানের আহ্বান জানানো হয়েছে। মাদ্রাসার প্রশাসনকে অবিলম্বে কার্যকরী পদক্ষেপ নিতে এবং শিক্ষার্থীদের আস্থা ফিরিয়ে আনতে বলা হয়েছে, যেন শিক্ষা কার্যক্রম স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।