অধ্যাপক মোজাফফর আহমদের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত

প্রতিনিধি।।
মুক্তিযুদ্ধে মুজিবনগর সরকারের উপদেষ্টা, ১৯৭১-এ ন্যাপ, কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়নের যৌথ গেরিলা বাহিনী গঠনের অন্যতম উদ্যোক্তা, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের চতুর্থ প্রয়াণ দিবস পালিত হয়েছে।


এ উপলক্ষে বুধবার নিজ গ্রাম কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদে তাঁর সমাধিতে পূষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।
সমাধিতে পূষ্পার্ঘ্য অর্পণ করেন ন্যাপ কেন্দ্রীয় কমিটি, কুমিল্লা জেলা ও দেবিদ্বার উপজেলা কমিটি, সিপিবি দেবিদ্বার উপজেলা কমিটি, মোজাফফর মণিসিংহ গ্রন্থাগার, এলাহাবাদ মহাবিদ্যালয়, এলাহাবাদ উচ্চ বিদ্যালয়, দেবিদ্বার উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন।


উপজেলা ন্যাপ সভাপতি অনিল চক্রবর্তীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মমিনুর রহমান বুলবুলের সঞ্চালনায় এলাহাবাদ মহাবিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুক। বিশেষ অতিথি ছিলেন ন্যাপের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুর রহমান ও কাজী সিদ্দিকুর রহমান, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় সভাপতি মোঃ হুমায়ূন কবির চেয়ারম্যান, কুমিল্লা জেলা সিপিবির সাবেক সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার, কুমিল্লা জেলা ন্যাপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল জলিল, এলাহাবাদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ একেএম জহিরুল ইসলাম সরকার, দেবিদ্বার উপজেলা প্রেসক্লাব সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল প্রমুখ।


আলোচনা সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধে অধ্যাপক মোজাফফর আহমদ’র অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করে। তিনি ধর্ম-কর্ম-সমাজতন্ত্র শ্লোগানে আমৃত্যু সমাজতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন। তার অসমাপ্ত কাজ শোষণহীন সমাজ তথা সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম ন্যাপের সর্বস্তরের নেতা-কর্মীকে আরো সক্রিয়তার সাথে জারি রাখতে হবে।