`আওয়ামী লীগের লক্ষ্য জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা’

প্রতিনিধি ।।
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আওয়ামী লীগ একই সুতোয় গাঁথা। আওয়ামী লীগের ইতিহাস বাঙালি জাতির গৌরবোজ্জ্বল অর্জন ও সংগ্রামের ইতিহাস। আওয়ামী লীগের লক্ষ্য হলো বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ এবং বাঙালি জাতিকে বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করা।
রবিবার (২৩ জুন) দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


এমপি আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। তার সে স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লুৎফুর রহমান বাবুলের সভাপতিত্বে এবং তথ্য ও গবেষণা সম্পাদক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আবদুল আউয়াল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক একেএম সফিকুল আলম কামাল, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোসলেহ উদ্দিন মাস্টার, সাংগঠনিক সম্পাদক ইফতেখার ইসলাম তুষার, মো. মোস্তাফিজুর রহমান সরকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ্ আল কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর বেগম লিপি প্রমুখ। এর আগে আনন্দ শোভাযাত্রা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা পরিষদ চত্বরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতৃবৃন্দ। এছাড়া প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে কেক কাটেন এমপি আবুল কালাম আজাদ।