আখাউড়ায় একই লাইনে দুই ট্রেন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে একই লাইনে দুই ট্রেন চলে আসার ঘটনা তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত কমিটির সদস্যরা। শনিবার (২৯অক্টোবর) সকাল থেকে রেলওয়ের ঢাকা বিভাগের করা তদন্ত কমিটি আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এসে তাদের তদন্ত কার্যক্রম পরিচালনা করেন।
বাংলাদেশ রেলওয়ের সহকারি পরিবহন কর্মকর্তা মো. আমিনুল হকের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন রেলওয়ের সহকারি প্রকৌশলী কাজী ইমাম ও সহকারি প্রকৌশলী (যান্ত্রিক) ইজহারুল ইসলাম। আগামী তিন কর্ম দিবসের মধ্যে কমিটি তাদের তদন্ত প্রতিবেদন জমা দেবেন। তদন্ত কমিটির প্রধান ও  বাংলাদেশ রেলওয়ের সহকারি পরিবহন কর্মকর্তা আমিনুল হক বলেন, ‘তদন্ত সংশ্লিষ্ট সবাইকে ডেকে তাদের জবানবন্দী নেয়া হয়েছে। আমরা সবকিছু খতিয়ে দেখছি। সিগন্যালে কোনো সমস্যা ছিলো, নাকি ট্রেনের চালক সিগন্যাল অমান্য করে লাইনে প্রবেশ করেছিলেন- সেগুলো খতিয়ে দেখছি। সবকিছু পর্যালোচনা করেই তদন্ত প্রতিবেদন জমা দেয় হবে।’
উল্লেখ্য গত শুক্রবার (২৮ অক্টোবর) বিকেল তিনটায় আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের এক নম্বর লাইনে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি দাঁড়ানো অবস্থায় একই লাইনে পেছন দিক দিয়ে চট্টগ্রামগামী একটি কনটেইনার ট্রেন প্রবেশ করে। তবে আগে থেকে ট্রেন দাঁড়ানো দেখে কনটেইনার ট্রেনের চালক জরুরি ব্রেক কষে ট্রেনটি থামিয়ে ফেলায় বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা মিলে। এই ঘটনায় দেড় ঘণ্টা রেল যোগাযোগ ব্যাহত থাকে।