‘আমার সম্মানহানি করতে এনিমেশন ভিডিও প্রচার করা হচ্ছে’

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লা সিটি কর্পোরেশনের ৩ নং ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ বলেন, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক এবং বিপুল ভোটে দুইবার নির্বাচিত কাউন্সিলর।

সামনে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনে আমি একজন প্রার্থী। নির্বাচনের হাওয়ার সাথে সাথে আমার ওয়ার্ডে আমাকে নিয়ে একের পর এক ষড়যন্ত্র শুরু করেছে কয়েকটি মহল। আমার সম্মানহানি করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, ইউটিউবসহ বিভিন্ন অনলাইন প্লাটফর্মে এনিমেশন ভিডিও তৈরি করে প্রচার করা হচ্ছে। আমিসহ আমার দলের কর্মীদের আসামি করে কোর্টে মিথ্যা-বানোয়াট মামলা দায়ের করা হয়েছে। রবিবার কুমিল্লা নগরীর একটি পার্টি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

তিনি বলেন,গত ১৩ মার্চ সন্ধ্যায় রেইসকোর্স-কালীয়াজুরী-ছোটরা এই তিন এলাকার উঠতি বয়সের যুবকদের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। তখন আমি আমার অফিসে দাপ্তরিক কাজ নিয়ে ব্যস্ত ছিলাম। এলাকার মুরব্বিরা আমাকে বিষয়টি জানানোর সাথে সাথে একজন জনপ্রতিনিধি হিসেবে আমি ঘটনাস্থলে যাই। এসময় এলাকার উত্তেজিত যুবকদের শান্ত করি। আমি খালি হাতে হেটে যাওয়ার সময় সামনে পেছনে অনেক যুবক ছেলে-পেলে ছিল। সেই সময়কার একটি ভিডিও ফুটেজকে প্রাধান্য দিয়ে কিছু ভিত্তিহীন ভিডিও ফুটেজ জোড়া দিয়ে একটি এনিমেটেড ভিডিও বানিয়ে ফেইসবুক একাউন্ট থেকে প্রচারণা চালায়।

প্রয়োজনে এলাকায় এসে তদন্ত করলেই আসল সত্য ঘটনাটি জানতে পারবেন। আমি আপনাদের সহযোগিতা চাই। আমি এ ঘটনায় মানহানির মামলাসহ আইসিটি আইনে মামলা দায়েরের প্রক্রিয়া অব্যাহত রেখেছি।