ইউজিসির বার্ষিক মূল্যায়নে ১০ম স্থানে কুবি

প্রতিনিধি।।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ২০২২-২৩ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১০ম অবস্থানে রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি)। ১০০ নম্বরের মধ্যে ৮৯.৫০ নম্বর পেয়ে ৯ ধাপ এগিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার বিকালে ইউজিসির সচিবালয় এবং প্রশাসন বিভাগের সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
সূত্র জানায়,উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণের পূর্বে ২০২০-২১ অর্থবছরে এপিএ মূল্যায়নে প্রাপ্ত নাম্বার ছিল ৫০, তিনি দায়িত্ব নেয়ার পর ২০২১-২২ অর্থবছরে এপিএ মূল্যায়নে ৬৯.৯৪ নাম্বার পেয়ে ১৯ ধাপ এগিয়ে ২৩তম অবস্থান করে। ২০২২-২৩ অর্থবছরে আরও ১৩ ধাপ এগিয়ে ১০ম অবস্থান করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।
উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, এটি আমাদের জন্য একটি বিরাট অর্জন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিশনকে এগিয়ে নেয়ার জন্য যেসকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী কাজ করছে তাদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই। তাদের কারণেই এপিএ-তে এতবড় সফলতা অর্জন করা সম্ভব হয়েছে। আমরা আগামী বছরে আরও ভালো ফলাফল অর্জন করতে থাকবো।