‘এইডস টিবি থেকে বেশি মৃত্যু ভাইরাল হেপাটাইটিসে’

 

কুমিল্লা লিভার ক্লাবের বার্ষিক সাধারণ সভা

প্রতিনিধি।।

 

এইডস টিবি ম্যালেরিয়া থেকে বেশি মৃত্যু হয় ভাইরাল হেপাটাইটিসে। বিশ্বে প্রতি বছর ভাইরাল হেপাটাইটিসে আক্রান্ত হয়ে মারা যান ১৪লক্ষ মানুষ। এই রোগের চিকিৎসা অনেক ব্যয় বহুল। তাই সচেতনতা সৃষ্টি করে এই রোগ প্রতিরোধ করে লাখো মানুষের জীবন বাঁচানো সম্ভব। সোমবার কুমিল্লা লিভার ক্লাবের বার্ষিক সাধারণ সভায় এই তথ্য জানানো হয়। কুমিল্লা ক্লাবে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা লিভার ক্লাবের সভাপতি কুমিল্লা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মোহাম্মদ ইজাজুল হক। এতে বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন ডা.ফরহাদ আবেদীন। কোষাধ্যক্ষের প্রতিবেদন উপস্থাপন করেন আবদুল হালিম মোল্লা।


বক্তব্য রাখেন লিভার ক্লাবের উপদেষ্টা কুমিল্লা মেডিকলে কলেজ হাসপাতালের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকী, ব্যবসায়ী নেতা শাহজাহান সাজু, সহ-সভাপতি সামাজিক সংগঠক লুৎফুল বারী চৌধুরী হিরু,ইঞ্জিনিয়ার মো. গোলাম সারোয়ার,নির্বাহী কমিটির সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব,ব্যবসায়ী মো. জাহাঙ্গীর আলম,আজীবন সদস্য সাংবাদিক খায়রুল আহসান মানিক প্রমুখ।
উল্লেখ্য- ২০৩০সালের মধ্যে হেপাটাইটিস মুক্ত বিশ্ব গড়তে ২০১৭সালের ২০ জুলাই কুমিল্লা লিভার ক্লাব তার যাত্রা করে। স্বেচ্ছাসেবী এই সংগঠনটি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে লিভার রোগ সম্পর্কে মানুষকে সচেতন করে আসছে।