এক উপজেলার দুইশতাধিক শিক্ষার্থী পেলো মেধাবৃত্তি

অফিস রিপোর্টার।।

কুমিল্লার বুড়িচং উপজেলায় ২০৮ শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান করা হয়েছে। এসোসিয়েশন ফর স্টুডেন্ট’স প্রোগ্রেস (এ.এস.পি.) সংগঠনের উদ্যোগে এই বৃত্তি প্রদান করা হয়। শুক্রবার (১৯ এপ্রিল) সংগঠনের সাধারণ সম্পাদক আপন মিত্রের উদ্বোধনের মাধ্যমে বৃত্তি প্রদান অনুষ্ঠান শুরু হয়।

জানা গেছে, ১৯ এপ্রিল বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে এ.এস.পি মেধাবৃত্তি- ২০২৩ পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এম এ জাহের এমপি। উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখলাক হায়দায়, উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তার, মোশাররফ খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠা ও বিশিষ্ট শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর হোসাইন মিঠু, পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের, ডিএলএম গ্রুপের চেয়ারম্যান এম এ মতিন এমবিএ, বাকশীমুল সুন্নিয়া আলিম মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মফিজুল ইসলাম, সমাজসেবী আব্দুল আলিম ও ইঞ্জিনিয়ার বাছির খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাব্বির বিন এনাম।

উল্লেখ্য, “সূর্যের মতো বলীয়ান হয়ে উঠুক তারুণ্যের স্রোত বয়ে” সহযোগিতা ও ত্যাগের মাধ্যমে উন্নতির পথে এই স্লোগানকে ধারণ করে এসোসিয়েশন ফর স্টুডেন্ট’স প্রোগ্রেস (এ এস পি ) ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মানোন্নয়নের নিমিত্তে এ.এস.পি পরিচলানা করে আসছে এ.এস.পি মেধাবৃত্তি।