কাজ করতে এসে মালিকের ছেলেকে অপহরণ

আবদুল্লাহ আল মারুফ।।
কুমিল্লায় আব্দুল্লাহ আল মামুন নামের ৬ বছরের এক শিশুকে ঘর থেকে অপহরণ করেছে সেই বাড়ির কর্মচারী। ঘটনাটি জেলার দেবিদ্বার উপজেলার গুনাইঘর উত্তর ইউপির ছেপাড়া গ্রামের। এ ঘটনায় রবিবার অভিযুক্ত দুজন কুমিল্লার আদালতে অভিযোগ স্বীকার করলে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও ঘটনার সঙ্গে যুক্ত প্রধান আসামীকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন, কিশোরগঞ্জ জেলার ইটনা থানার প্রজারকান্দা গ্রামের মোঃ কাশেম মিয়া (৪৫) ও তার স্ত্রী মোসাঃ সামিয়া আক্তার (৩০)। তারা দুজনেই গাজীপুর টঙ্গী পূর্ব থানার পাগার বটতলা রোকন মিয়ার ভাড়া বাসায় থাকতেন।
জানা গেছে, কুমিল্লার দেবিদ্বার গুনাইঘর উত্তর ইউপিস্থ ছেপাড়া গ্রামের ইদিল সরকার বাড়ির আঃ ছামাদের ৫ম ছেলে আব্দুল্লাহ আল মামুন(০৬)। ১৬ ফেব্রুয়ারি বাড়ি থেকে নিখোঁজ হয় মামুন। পরে পরিবার দেবিদ্বার থানায় একটি নিখোঁজ জিডি করে। তদন্তে জানা যায়, আঃ ছামাদের (৬৩) বাড়িতে কৃষি কাজ করার জন্য শ্রমিক হিসেবে কর্মরত আবুল বাশার ছেলেটিকে নিয়ে গেছে। সে মুক্তিপণ দাবি করছে।
তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনার দুদিন পর অপহরণের সাথে জড়িত আ: কাশেম ও মোসা: সামিয়া নামে দুজকে আটক করে। আটককৃতদের তথ্যে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানা এলাকা থেকে নিখোঁজ আব্দুল্লাহ আল মামুনকে (০৬) নিখোঁজের ০২ (দুই) দিন পর গতকাল শনিবার (১৮ ফেব্রুয়ারি) উদ্ধার করে।
পরে এই ঘটনায় আব্দুল্লাহ আল মামুনের বাবা বাদী হয়ে ০৫ জন আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, আসামী আবুল বাশারকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। ঘটনায় অপহরণের শিকার শিশু জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নিকট ঘটনার বর্ননা দেয়। পরে আসামীরা নিজেদের দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।