কালভার্ট ভেঙ্গে আছে এক সপ্তাহ,দুর্ভোগে দুই উপজেলার মানুষ

মহিউদ্দিন মোল্লা।।
কুমিল্লার মুরাদনগর উজেলার বাবুটিপাড়ায় একটি বড় কালভার্ট ভেঙ্গে আছে এক সপ্তাহ ধরে। এতে বন্ধ রয়েছে মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়ক। দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার কয়েক লক্ষাধিক মানুষ। স্থানীয়দের দাবি কালভার্ট নির্মাণের আগে খালে বিকল্প সড়ক নির্মাণ করা প্রয়োজন। এতে চলাচল স্বাভাবিক থাকবে।
সূত্র জানায়, এক সপ্তাহ আগে মুরাদনগর উজেলার বাবুটিপাড়া এলাকায় কালভার্টের মাঝের অংশ ভেঙ্গে পড়ে যায়। এরপর স্থানীয়রা দুর্ঘটনার আশংকায় বাকী অংশ ভেঙ্গে সেটিতে যান চলাচল বন্ধ করে দেয়। এদিকে কালভার্ট ভেঙ্গে গেলেও সড়ক বন্ধের সাইনবোর্ড দেয়া হয়নি। ভাঙ্গার স্থানে খালে করা হয়নি বিকল্প সেতু। এতে লোকজন সেতুর কাছে এসে ফিরে যেতে হচ্ছে। এতে ভোগান্তিতে পড়ছেন মুরাদনগর ও দাউদকান্দি উপজেলার বাসিন্দারা।
স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান আরমান মিয়া বলেন, কালভার্টের মাঝের অংশ ভেঙ্গে পড়ে যায়। এরপর স্থানীয়রা দুর্ঘটনার আশংকায় বাকী অংশ ভেঙ্গে দেয়। আপাতত উপরের অংশ সংস্কার করে দেওয়ার কথা বলা হয়েছে। আমরা নিজেদের অর্থায়নে সংস্কারের কাজ শুরু করেছি।
উপজেলা প্রকৌশলী রায়হানুল আলম চৌধুরী বলেন, আমরা আপাতত সংস্কার করে দিবো। পরর্তীতে কালভার্ট নির্মাণ করা হবে। বিকল্প সড়ক করা যায় কিনা ভেবে দেখবো।