কুবি সাংবাদিকের বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ

প্রতিনিধি।।
একটি দৈনিক পত্রিকার কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি) প্রতিনিধি ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে উপাচার্যসহ ৮ জনকে আইনি নোটিশ প্রেরণ করা হয়েছে । ইকবাল মনোয়ারের পক্ষে এ আইনি নোটিশ প্রেরণ করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।
বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) চেয়ারম্যান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর, জনসংযোগ কর্মকর্তা এবং মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধানকে ডাকযোগে এবং ইমেইলে এ আইনি নোটিশ প্রেরণ করা হয়। আগামী তিন দিন তথা শনিবারর মধ্যে এ বহিষ্কারাদেশ প্রত্যাহার করা না হলে উচ্চ আদালতে বহিষ্কারাদেশকে চ্যালেঞ্জ করে মামলা করা হবে বলে জানানো হয়।
আইনি নোটিশের বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমি ‘ডিমান্ড ফর জাস্টিস’ নামে একটি আইনি নোটিশ ই-মেইলের মাধ্যমে পেয়েছি। এ বিষয়ে পরবর্তীতে কী ধরনের ব্যবস্থা নেওয়া যেতে পারে, তা নিয়ে উপাচার্যের সাথে আলাপ করবো।
প্রসঙ্গত, গত ৩১ জুলাই উপাচার্যের বক্তব্য নিয়ে সংবাদ প্রকাশ করায় ২ আগস্ট একটি দৈনিকের প্রতিনিধি ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভিসি পূর্বে দাবি করেন, তার বক্তব্য বিকৃতি করে ছাপা হয়েছে।