কুমিল্লায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে ২দিন

প্রতিনিধি।।
কুমিল্লায় পাইপলাইন বসানোর কারণে কুমিল্লা নগর ও আশপাশের এলাকা এবং কুমিল্লা সেনানিবাস এলাকায় মঙ্গলবার দুপুর ১২টা থেকে বুধবার (১ মার্চ) সকাল ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।
কুমিল্লার চাঁপাপুর এলাকায় অবস্থিত পেট্রোবাংলার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়। এতে লক্ষাধিক গ্রাহককে টানা ১৮ ঘণ্টা ভোগান্তি পোহাতে হবে।
বাখরাবাদ সূত্রে জানা গেছে, বুড়িচং উপজেলার কুরছাপ-আগাতা সড়কের পাশে তিনটি বড় আকারের শিল্পকারখানা আছে। এগুলো হলো মেসার্স আগাতা ফিড মিলস লিমিটেড, মেসার্স এলিট হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও অ্যাঞ্জেল টেক্সটাইল কম্পোজিট মিলস লিমিটেড। এই তিন প্রতিষ্ঠানে গ্যাস সরবরাহের জন্য বাখরাবাদ ১০ ইঞ্চি ব্যাস ২৪ বার চাপের জেলার চান্দিনার কুটুম্বপুর-সদর দক্ষিণ উপজেলার নন্দনপুর ল্যাটারাল পাইপলাইনের সঙ্গে তিন শিল্পকারখানার জন্য নবনির্মিত ৬ ইঞ্চি ২৪ বার চাপের ৬০০ মিটার পাইপলাইনের হুকআপ এবং কমিশনিং কাজ করা হবে। ওই কারণে মঙ্গলবার দুপুর ১২টা থেকে পরদিন ১ মার্চ সকাল ছয়টা পর্যন্ত কুমিল্লা নগর ও আশপাশের এলাকা, কুমিল্লা সেনানিবাস এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার বলেন, ১৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়।