কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রতিনিধি।।
কুমিল্লার বুড়িচং উপজেলার বাংলাদেশ ভারতের সীমান্তবর্তী জামতলা এলাকায় বিএসএফের গুলিতে বাংলাদেশি এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার ৬৬ নং পিলার এলাকায় এই ঘটনা ঘটে।
স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম জানান, রবিবার সকাল ৮টায় স্থানীয়রা জামতলা উত্তরপাড়া সীমান্ত এলাকায় গুলির শব্দ শুনতে পান। তিনি স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন, ভারত থেকে চিনি আনতে গিয়ে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে একজন বাংলাদেশি নিহত হয়েছেন।
স্থানীয়রা জানান, সকাল ৮ টার দিকে আনোয়ার সীমান্ত এলাকায় যায়। পরে সেখানে প্রথমে বিএসএফ আনোয়ারকে ডাক দেয়। আনোয়ার বিএসএফের ডাকে সাড়া না দিলে প্রথমে একটি গুলি করে। ১০ মিনিট পর আরো একটি গুলি চালায়।
আবুল কাশেম জানান, স্থানীয় শংকুচাইল ক্যাম্পের বিজিবি সদস্যদের সাথে নিয়ে তিনি কাঁটাতারের পাশে মরদেহ দেখতে পান। তিনি আরও জানান, এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফের সাথে আনুষ্ঠানিক ভাবে যোগাযোগের চেষ্টা চলছে। যোগাযোগ সম্পন্ন হলে মরদেহ আনার ব্যবস্থা করা হবে।
৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার বলেন, সকালে আনোয়ার অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে আলোচনার চেষ্টা চলমান রয়েছে।
বুড়িচং থানার ওসি আবুল হাসনাত খন্দকার বলেন, বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানতে পেরেছি। তবে কী কারণে এমনটা ঘটেছে তা আমরা জানতে পারিনি।