কুমিল্লায়ও গায়েবি পরিবহন ধর্মঘট দিতে পারে সরকার- শিমুল বিশ্বাস

আমোদ প্রতিনিধি।।
সরকার পত্রিকায় প্রেস রিলিজ দিয়ে পরিবহন ধর্মঘট ডেকে শ্রমিকের ওপর দায় চাপে। কুমিল্লায়ও গায়েবি ধর্মঘট ডাকতে পারে তারা। তবে সকল বাধা উপেক্ষা করে কুমিল্লায় সবচেয়ে বড় সমাবেশের আয়োজন করা হবে। মঙ্গলবার সন্ধ্যায় ( ৮ নভেম্বর) কুমিল্লায় বিএনপির ধর্মসাগরপাড়স্থ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস এসব কথা বলেন।
তিনি বলেন, সারাদেশে বাধার সৃষ্টি করে জনগণের স্রোত আটকানো যায়নি। কুমিল্লাতেও জনস্রোত আটকানো যাবে না। কারণ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের দুঃশাসন, কথা বলতে না পারায় জনগণ অতিষ্ঠ। এসব ছাপিয়ে খালেদা জিয়ার প্রতি অনাচার বাংলাদেশের মানুষ মেনে নিবে না।
তিনি বলেন, আমরা জানি ফ্যাসিবাদ মোকাবিলা করা দুঃসহ কাজ। কিন্তু এই ফ্যাসিবাদ মোকাবিলা করে জনগণ দেশে পরিবর্তন আনবে। রাস্তাঘাট বন্ধ করে, হামলা করে জনস্রোত আটকানো যাবে না। পুলিশ দিয়ে, সরকারের গুণ্ডা বাহিনী দিয়ে জনতার স্রোত বন্ধ করা যাবে না। দেশের ৮০শতাংশ পরিবহন শ্রমিক বিএনপি সাপোর্টার। এসব গায়েবি ধর্মঘট তারা সমর্থন করে না।
এক প্রশ্নের জবাবে শিমুল বিশ্বাস বলেন, কথিত  অগ্নিসন্ত্রাস নিয়ে সরকার বিএনপিকে দায়ী করে। কিন্তু ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত যত অগ্নিসন্ত্রাস হয়েছে, তার ৮০ শতাংশ ঘটিয়েছে এই সরকার।
সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন, পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির খান, কেন্দ্রীয় বিএনপির সহ-শ্রমবিষয়ক সম্পাদক মিয়া মো. মিজানুর রহমান, শ্রমিকদল নেতা আবদুর রহমান, বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম,আবদুর রউফ চৌধুরী ফারুক,আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম,রেজাউল কাইয়ুম,মহানগর বিএনপির সভাপতি উৎবাতুল বারী আবুসহ জাতীয় ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ।