কুমিল্লায় গত দুই মাসে ৩৪টি ধর্ষণ ও নারী নির্যাতনের মামলা

 

অফিস রিপোর্টার।।

করোনা ভাইরাস থেকে আরও ভয়ঙ্কর হয়ে দাঁড়িয়েছে ধর্ষণ ও নারী নির্যাতন। কুমিল্লায় গত দুই মাসে ৩৪টি ধর্ষণ ও নারী নির্যাতনের মামলা হয়েছে। এছাড়াও গত কয়েক বছরে ৯১টি এসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে। চলতি বছরের আগস্ট পর্যন্ত সারাদেশে ২০টি এসিড নিক্ষেপের মামলা হয়েছে। যার মধ্যে ১৮ জন নারী ও দুইজন পুরুষ আক্রান্ত হয়। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

 

বৃহস্পতিবার কুমিল্লা নগরীর প্রত্যয় উন্নয়ন সংস্থার আয়োজনে তাদের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠানের সহযোগিতায় ছিলো এসিড সারভাইভারস ফাউন্ডেশন ও ব্র্যাক।

প্রত্যয় উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মাহমুদা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাংবাদিক আবুল হাসানাত বাবুল, এসিড সারভাইভারস ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার তাহমিনা ইসলাম, লিগ্যাল এইড অফিসার শাহ মো. মুহিবুল উল্লাহ, ব্লাস্ট কুমিল্লার সমন্বয়কারী এডভোকেট শামীমা আক্তার জাহান, সৃষ্টির নির্বাহী পরিচালক সালমা আক্তার প্রমুখ। যৌন হয়রানি, প্রজনন স্বাস্থ্য অধিকার ও শিশু অধিকার নিয়ে ধারণা পত্র উপস্থাপন করেন ব্র্যাকের ডিভিশনাল ম্যানেজার মো. মহিন ইসলাম। ধন্যবাদ জানান ব্র্যাক কুমিল্লা জেলা প্রতিনিধি জিয়া উদ্দিন।