কুমিল্লায় পুলিশের কার্যালয় থেকে অস্ত্রসহ মালামাল চুরি 

আমোদ প্রতিনিধি ।।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কুমিল্লা কার্যালয়ে তালা ভেঙে অস্ত্রসহ মালামাল চুরির ঘটনা ঘটেছে। তবে চুরি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে পিবিআইয়ের সদস্যরা এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চুরি যাওয়া মামলাল। মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন পিবিআই কুমিল্লার পরিদর্শক তৌহিদুল ইসলাম।
সূত্র জানায়,  রোববার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে নগরীর হাউজিং এস্টেট এলাকায় অবস্থিত সংস্থাটির কার্যালয়ের নিচতলায় এই চুরির ঘটনা ঘটে। পিবিআই কুমিল্লা কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার রাতে কার্যালয়ের নিচতলার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে চোরের দল। ভেতরে প্রবেশের পর তারা একটি পিস্তল, ২০ রাউন্ড গুলি, দুটি ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ নেওয়ার যন্ত্র) মেশিন, পাঁচটি ল্যাপটপ ও ১৫টি মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। সোমবার সকালে বিষয়টি টের পেয়ে চোরদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে পিবিআইয়ের কর্মকর্তারা। অভিযানে জেলার বিভিন্ন স্থান থেকে দুপুরের মধ্যে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেন তারা।
পিবিআইয়ের পুলিশ পরিদর্শক তৌহিদুল ইসলাম বলেন, চুরি হওয়া মালামালসহ ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই চারজনকে আটক করা হয়েছে। আমাদের জেলা প্রধান পুলিশ সুপার মো. মিজানুর রহমান স্যারের নির্দেশনাক্রমে পরবর্তীতে এ ঘটনার বিস্তারিত জানানো হবে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।