কুমিল্লায় মহাসড়কে ১০কিলোমিটার জুড়ে যানচলাচলে ধীরগতি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির অংশে প্রায় ১০ কিলোমিটার জুড়ে যান চলাচলে ধীরগতি ছিলো। দাউদকান্দি টোলপ্লাজা থেকে গৌরীপুর বাসস্ট্যান্ড পর্যন্ত এ ধীরগতি ছড়িয়ে পড়ে।
স্থানীয়রা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সংস্কার কাজের কারণে দাউদকান্দিতে কুমিল্লা-ঢাকামুখী লেন প্রায় দেড় কিলোমিটার বন্ধ ছিল। যে কারণে দুই পাশের বাহনই একপাশ দিয়ে যেতে হয়। এতে সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত যানজট লেগে ছিলো। টোলপ্লাজার টোল গ্রহণে ধীরগতি এবং বাজার গুলোতে অবৈধ পার্কিংয়ের কারণেও এমন যানজট লাগছে বলে জানা গেছে।
কুমিল্লা থেকে ঢাকার উদ্দ্যেশ্যে যাত্রা করা কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক আবদুল মজিদ সিদ্দিকী বলেন, বেলা ১২ টায় কুমিল্লা থেকে রওনা দিলাম। বিকাল ৪টায়ও ঢাকায় যেতে পারিনি। দাউদকান্দি থেকে ছেড়ে এসেছি মাত্র।
হাজীগঞ্জ থেকে ছেড়ে যাওয়া পদ্মা এক্সপ্রেসের চালক রফিকুল ইসলাম জানান, রোজা রাইখা সারাদিন গেলো এক জায়গায়। ২ টায় বাসে উঠলাম৷ মনে হয় গরমে সিদ্ধ হয়ে যাচ্ছি। এখনও ঢাকা যাইতে পারিনি। গাড়ির প্রচুর চাপের কারণে আর টোল নেওয়াতে ধীর গতির কারণে জ্যাম লাগছে। বহু মানুষ ইফতার করতে হয়েছে দাউদকান্দি এলাকায়। অনেকে ইফতারও করতে পারেনি।
সড়ক ও জনপদ অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, দুপুরে সামান্য যানজট ছিল। তখন আমরা কাজ বন্ধ করে দিয়েছি। এরপর যানজট তেমন ছিল না। তবে যানবাহনের চাপ আছে।
দাউদকান্দি হাইওয়ে থানার ওসি জহিরুল হক জানান, এখন চাপ আছে জ্যাম নেই। সংস্কার কাজের কারণে জট লেগেছে।