কুমিল্লায় রক্তদাতাদের সম্মানিত করলো জাগ্রত মানবিকতা

মাহফুজ নান্টু, কুমিল্লা। রক্ত দিয়ে জীবন বাঁচাতে সহযোগীতা করা দেড়শ’র বেশী রক্তদাতাকে সম্মানিত করলো স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা ।

গেলো ১৫ ফেব্রুয়ারী কুমিল্লা ক্লাবের কনফারেন্স হলে জাগ্রত সম্মিলিত প্রয়াস নামে মাসিক সভায় এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে জাগ্রত মানবিকতার রক্তদান কর্মসূচীর কো-অর্ডিনেটর ও ১৬০ জন রক্তদাতা উপস্থিত ছিলেন। সভায় জানুয়ারী মাসে ভালো কাজ করায় কো-অর্ডিনেটর শাকিল এবং তানভীরের কাজ প্রশংসিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডাঃ তাহসিন বাহার সূচনা।

 

ডাঃ তাহসিন বাহার সূচনা বলেন, একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে ২০১৬ সালে জাগ্রত মানবিকতা যাত্রা শুরু করে। জরুরী মুহূর্তে রক্তের প্রয়োজন হলে সংগঠনটির সদস্যরা ডোনারদের নিয়ে রোগীর পাশে দাঁড়ায়। এমন মহৎ কাজের জন্য সংগঠনের কো-অর্ডিনেটররা অনেক পরিশ্রম করেন। তাই রক্তদাতা ও কো-অর্ডিনেটরদের উজ্জিবিত রাখতে প্রতিমাসে মাসিক মূল্যায়ন সভা করি। সেদিন আমরা আমরা আনুষ্ঠানিকভাবে রক্তদাতাদের সম্মান জানাই। এ মাসে জেলার বিভিন্ন উপজেলাসহ সদূর সিলেট থেকে রক্তদাতারা আসেন।

ডাঃ তাহসিন বাহার সূচনা আরো বলেন, শুধু রক্তদানই নয়, সমাজের বিভিন্ন স্তরের সমস্যাগ্রস্থ মানুষদের পাশে থাকে জাগ্রত মানবিকতা। এবারের মাসিক সভার দিন একজন পক্ষাঘাতগ্রস্থকে একটি হুইল চেয়ার, কিডনী ডায়ালাইসিসের জন্য একজন রোগীকে নগদ ১০ হাজার টাকা সহ নগরীর ১৫ নম্বর ওয়ার্ডে । আমি বিশ্বাস করি নিজে ভালো থাকা নয়, সবাইকে নিয়ে ভালো থাকার মাঝে রয়েছে জীবনের স্বার্থকতা।

অনুষ্ঠানে অতিথি থেকে রক্তদাতাদের উদ্দেশ্য দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ, এড. সৈয়দ নুরুর রহমান ও ফখরুল হাসান সরকার প্রমূখ।
পরে অনুষ্ঠানে আমন্ত্রিত রক্তদাতা, কো-অর্ডিনেটরসহ অন্যান্য অতিথিরা নৈশ্যভোজে অংশগ্রহণ করেন।