কুমিল্লা বিসিকে ওষুধ কারখানায় বিস্ফোরণে চারজন আহত

 

আফিস রিপোর্টার।।

কুমিল্লা নগরীর বিসিক শিল্প নগরীতে একটি ওষুধ কারখানায় বিস্ফোরণে চারজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। বুধবার সকাল ১০দিকে বেঙ্গল ড্রাগস কোম্পানির কারখানায় এই বিস্ফোরণ হয়। এতে কারখানার দেয়াল ক্ষতিগ্রস্ত হয়। দেয়াল ওড়ে ৫০ মিটার দূরে গিয়ে পড়ে। আহতরা হচ্ছেন,প্যাকেজিং বিভাগের কর্মী আল-আমিন (২০),সন্ধ্যা রানী (৫৭),মুকুল(২৫) ও ক্লিনার শামীমা আক্তার(২৬)। তাদের মধ্যে আল-আমিন ও মুকুলের অবস্থা আশংকাজনক।

স্থানীয় সূত্র জানায়,তিনতলা ফ্যাক্টরির ২য় তলায় প্যাকেজিং করা হয়। সেখানে বিস্ফোরণে দেয়াল ওড়ে যায়। এতে সাত/আটজন আহত হয়। তাদের মধ্যে চারজন বেশি আহত হয়।

কোম্পানির প্লান্ট ম্যানেজার সুমন দত্ত জানান,কি কারণে বিস্ফোরণ হয়েছে তা নিশ্চিত হতে পারিনি। এসি,ক্যামিকেলের কোন বিক্রিয়া অথবা গ্যাস সিলিন্ডার থেকে ঘটনা ঘটতে পারে।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, আমরা চারজনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। ভবনের ক্ষতির পরিমাণ দেখে মনে হচ্ছে, ক্যামিকেলের কোন বিক্রিয়া থেকে এই বিস্ফোরণ হয়েছে।
বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প উন্নয়ন করপোরেশন বিসিক কুমিল্লার ডিজিএম জাহাঙ্গীর আলম বলেন,আমরা বিস্ফোরণের কারণটি জানতে পারিনি। এবিষয়ে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।