কুমিল্লা শুভসংঘের সভাপতি মতিন- সম্পাদক ইলিয়াস

অফিস রিপোর্টার।।
কুমিল্লায় গঠন করা হয়েছে কালের কন্ঠ শুভসংঘের জেলা কমিটি। শুভসংঘের কুমিল্লা জেলা কমিটি সভাপতি জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত কৃষি ও পরিবেশ সংগঠক মতিন সৈকত ও সাধারণ সম্পাদক চিত্রশিল্পী ও সংগঠক ইলিয়াস হোসাইন। এ উপলক্ষে সোমবার কুমিল্লা নগরীর বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।

(মতিন সৈকত)

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘শুভ কাজে, সবার পাশে’ এই ¯স্লোগানে শুরুতে কালের কন্ঠের পাঠক সংগঠন হিসেবে যাত্রা শুরু হয়েছিলো শুভসংঘের। কিন্তু নানামুখী সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে শুভসংঘ আজ দেশের অন্যতম বৃহৎ সামাজিক সংগঠনে পরিণত হয়েছে। বর্ণাঢ্য পরিকল্পনা আর কল্যাণমুখী মানুষিকতার কারণে শুভসংঘ সমাজের প্রতিটি স্তরকে আলোকিত করে যাচ্ছে। শুভসংঘের মাধ্যমে ও বসুন্ধরা গ্রুপের অর্থায়নে কয়েক হাজার মেধাবি শিক্ষার্থীর শিক্ষা জীবন নিশ্চিত হয়েছে। কুমিল্লা শুভসংঘের বন্ধুরা নানান ধরণের কল্যাণমুখী কর্মকাণ্ডের মাধ্যমে শুভসংঘের সুনাম চারদিকে ছড়িয়ে দেবে বলে আমরা বিশ্বাস করি।
কালের কন্ঠের কুমিল্লা জেলা প্রতিনিধি আবদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক রহুল আমিন ভুঁইয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো.তারিকুল ইসলাম চৌধুরী, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি), কুমিল্লা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী মীর ফজলে রাব্বী, জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত কৃষি ও পরিবেশ সংগঠক মতিন সৈকত, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লার সাংগঠনিক সম্পাদক শাহাজাদা এমরান ও বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লা। সভাটি পরিচালানা করেন শিক্ষক আবুল কালাম আজাদ।

(ইলিয়াস হোসাইন)

এদিকে আলোচনা সভা শেষে কালের কন্ঠ শুভসংঘের কুমিল্লা জেলা কমিটি ঘোষণা করেছেন অতিথিরা। আগামী এক বছর মেয়াদী ওই কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক রহুল আমিন ভুঁইয়া। এছাড়া বাকি চারজন উপদেষ্টা হলেন- সিসিএন শিক্ষা পরিবারের প্রধান ও প্রতিষ্ঠাতা মো.তারিকুল ইসলাম চৌধুরী, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক আবুল হাসানাত বাবুল, বাপা কুমিল্লার সাংগঠনিক সম্পাদক শাহাজাদা এমরান এবং বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা জেলা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লা। কমিটিতে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন কালের কন্ঠের কুমিল্লা জেলা প্রতিনিধি আবদুর রহমান।
কালের কন্ঠ শুভসংঘের কুমিল্লা জেলা কমিটি সভাপতির দায়িত্ব পালন করবেন জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত কৃষি ও পরিবেশ সংগঠক মতিন সৈকত। সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন চিত্রশিল্পী ও সংগঠক ইলিয়াস হোসাইন। এছাড়া সহ-সভাপতির পদে রয়েছেন ব্যাংকার নূরে আলম সিদ্দিকী কামাল, জেলা শিক্ষক সমিতির যুগ্ম-আহবায়ক এস এস শেখ কামাল, সাংবাদিক আবুল কালাম আজাদ, জসিম উদ্দিন চৌধুরী ও জহিরুল ইসলাম জহির। যুগ্ম সাধারণ সম্পাদকের পদে আছেন অধ্যক্ষ জসিম উদ্দিন, আবুল বাশার রানা, ডা.বোরহান উদ্দিন, আসিফ মান্না, মনোয়ার হোসেন ও মোহাম্মদ শরীফ। সাংগঠনিক সম্পাদকের পদে রয়েছেন মহিউদ্দিন আকাশ ও হুসনে মোবারক সানি। সহ-সাংগঠনিক সম্পাদক জোনায়েদ হোসেন, অর্থ সম্পাদক আবদুল্লাহ আল মারুফ, দপ্তর সম্পাদক শরীফ খান, নারী বিষয়ক সম্পাদক পুতুল আক্তার রলি, ইভেন্ট সম্পাদক রাকিবুল ইসলাম, কর্ম ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক অর্জুন কুমার পাল, প্রচার সম্পাদক জসিম উদ্দিন, সহ-প্রচার সম্পাদক সফিউল আলম, সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ফাহিম মুনতাছিম, স্বাস্থ্য ও মানবসম্পাদক বিষয়ক সম্পাদক ডা.ফয়জুল মোবারক, সহ-স্বাস্থ্য ও মানবসম্পাদক বিষয়ক সম্পাদক ডা.রিয়াজ উদ্দিন, ক্রীড়া সম্পাদক রুবেল মজুমদার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোয়াইবুল ইসলাম সোহাগ , নারী ও শিশু বিষয়ক সম্পাদক ইসরাত জাহান খাদিজা , শিক্ষা ও পাঠ্যচক্র বিষয়ক সম্পাদক আরিফ হোসাইন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক জান্নাতুল মাওয়া নিশাত, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সাজিবুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক খাদিজা মিতু। এছাড়া কার্যকরী সদস্য পদে রয়েছেন মোহাম্মদ শাহাবউদ্দিন, জান্নাতুল ফেরদৌস জেমি, নুরজাহান কবির মীম, হাবিবুল বাশার ও মাজহারুল ইসলাম সাকিল।

https://fb.watch/hFFmxxd0WX/