কুমিল্লা-৭ আসনে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিলের ষড়যন্ত্রের অভিযোগ

 

১ শতাংশ ভোটার তালিকায় স্বাক্ষর দেয়া ব্যক্তিদের হুমকি

প্রতিনিধি।।
কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত ও তার নেতা কর্মীদের বিরুদ্ধে ওই আসনের একই দলের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটুর অনুসারী নেতাকর্মীদের হয়রানি, মারধর ও তার মনোনয়নপত্র বাতিলের ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে টিটুর পক্ষে দাখিল করা ১% ভোটারের তালিকায় স্বাক্ষর দেয়া অনেক নেতা কর্মীদেরর বাড়ি বাড়ি গিয়ে প্রশাসনের সহায়তায় হুমকি দিয়ে ভিডিও করা হয়েছে বলেও অভিযোগ করা হয়। শনিবার  (২ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী ও এফবিসিসিআই এর পরিচালক মুনতাকিম আশরাফ টিটু চান্দিনায় তার ব্যক্তিগত কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এসব অভিযোগ করেন। তিনি চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং ওই আসনের ৫ বারের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার প্রয়াত অধ্যাপক আলী আশরাফের ছেলে। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত স্থানীয় আওয়ামী লীগ নেতা মফিজুল ইসলাম তার উপর শারীরীক নির্যাতনের ক্ষতচিহ্ন দেখান। এছাড়াও স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ১% ভোটার তালিকায় স্বাক্ষর দেয়া আবদুল মান্নানসহ হয়রানির শিকার বেশ কয়েকজন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আহাম্মদ খালেদ, মোখলেছুর রহমান দুলু মাস্টার, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম তুহিনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে টিটু অভিযোগ করে আরো বলেন, তার প্রার্থীতা বাতিল করতে নৌকার প্রার্থী নানাভাবে ষড়যন্ত্র করছেন। বিভিন্ন স্থানে তার নেতাকর্মীদেরকে মারধরসহ নৌকার পক্ষে কাজ না করলে ভয়াবহ অবস্থা হবে বলেও হুমকি দেয়া হচ্ছে। তিনি বলেন, গত আড়াই বছরে সাবেক ইউপি চেয়ারম্যানসহ তার অনুসারী অনেক নেতাকর্মীকে চাঁদাবাজি, ধর্ষণ, মাদকসহ বিভিন্ন মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এরমধ্যে তিনি শতাধিক নেতাকর্মীর জামিনের ব্যবস্থা করেন বলেও সাংবাদিকদের জানান।