কুমেক হাসপাতালে এক্স-রে মেশিন নষ্ট,চরম ভোগান্তি

 

হাসিবুল ইসলাম সজিব।।

কুমিল্লা মেডিকেল কলেজ( কুমেক) হাসপাতালে এক্স-রে মেশিন নষ্ট হওয়ায় চরম ভোগান্তিতে পড়েন রোগীরা। সোমবার থেকে শুরু এই দুর্ভোগ মঙ্গলবারও অব্যাহত রয়েছে।

সেবা নিতে আসা কয়েকজন রোগী জানান, আজ দুইদিন ধরে হসপিটালে ভর্তি শ্বাসকষ্ট ও বুক ব্যথা নিয়ে। ডাক্তার দেখে আমাকে বুকের এক্স রে করতে দেন। রিসিট কেটে ১২৯ নাম্বার রুমে গিয়ে শুনি মেশিন নষ্ট । তখন যাই ১৩২ নাম্বার রুমে সেখানে গিয়ে দেখি বিশাল লাইন। লাইনে ধাক্কা-ধাক্কি করে যে যার আগে ঢুকতে পারে সে এক্স-রে করে। যারা ধাক্কা-ধাক্কি করতে পারে না তাদের এক্স-রে হয় না । শ্বাসকষ্টের কারণে লাইনে দাঁড়িয়ে ধাক্কা ধাক্কি করে এক্স-রে করা আমার জন্য অসম্ভব। এমনি দাঁড়িয়ে থাকা আমার জন্য অনেক কষ্টের। খবর নিয়ে জানতে পারলাম ১২৯ রুমের ইলেকট্রিক লাইনের সমস্যার কারণে রুমে এক্স-রে বন্ধ।  অনেক মানুষ  চরম ভোগান্তিতে পড়েছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, তীব্র গরমে কারনে প্রচুর পরিমানে লোডশেডিং হচ্ছে এতে জেনারেটরের উপর অনেক চাপ পরে।মাঝে মাঝে লোডশেডিংয়ের কারণে ইলেকট্রিক লাইনের সমস্যা দেখা দেয় আমরা তা দ্রুত ঠিক করে ফেলি। এক্স-রে মেশিনেও
ইলেকট্রিক লাইনের সমস্যা হয়েছে আমার দ্রুত ঠিক করানোর চেষ্টা করছি।

কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডাঃ শেখ ফজলে রাব্বী জানান, তীব্র গরমে কারণে প্রচুর পরিমাণে লোডশেডিং হচ্ছে। এতে ইলেকট্রিক লাইন গুলোতে সমস্যা হচ্ছে।এক্স রে মেশিন নষ্ট হওয়ার কথা শুনেছি। আমরা তা দ্রুত সমাধানের চেষ্টা করছি।