কুমেক হাসপাতালে রোগীদের খাবারের মান পরীক্ষায় শিক্ষার্থীরা

 প্রতিনিধি।।
এবার আন্দোলনকারী শিক্ষার্থীরা কুমিল্লা মেডিক্যাল কলেজ(কুমেক) হাসপাতালে রোগীদের জন্য রান্না করা খাবারের মান যাচাই-বাছাই করলেন। রোববার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়েলটি বিভাগে গিয়ে দেখা যায় হাসপাতালের কর্মচারীরা রোগীদের খাবার বিতরণ করছেন। এ সময় শিক্ষার্থীরা রান্না ভাত তরকারি ডাল নেড়ে দেখেন। শিক্ষার্থীরা রান্না করা এসব খাবার রোগীদের স্বাস্থ্যের জন্য উপকারী নয় বলে মন্তব্য করেন। পাশাপাশি একজন রোগীকে যে পরিমাণ খাবার দেয়া হয় তা প্রয়োজনের তুলনায় কম বলে মন্তব্য করেন।
কোটা আন্দোলনকারী সমন্বয়কদের একজন মোঃ এমরান জানান, তিনি ও তাঁর সাথে থাকা শিক্ষার্থীরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের জন্য সরবরাহ করা খাবারের মান দেখেন। রান্না করা এসব খাবার রোগীদের জন্য স্বাস্থ্য সম্মত নয় বলে তিনি জানান। এ বিষয় নিয়ে তাঁরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের সাথে কথা বলবেন বলে জানান।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সেখ ফজলে রাব্বী জানান, রোববার শিক্ষার্থীরা তাঁর সাথে দেখা করেছেন। তাঁরা বেশ কিছু প্রস্তাব রেখেছেন। যেগুলোর মধ্য জরুরি বিভাগ, ক্যাজুয়েলটি বিভাগ বিশেষ করে খাবারের মান নিয়ে কথা হয়।
পরিচালক আরো জানান, শিক্ষার্থীরা আবারো আসবে বলে জানান। তাঁরা এসে পূর্বের পরিস্থিতির সাথে হাসপাতালের সেবার মান কতটুকু উন্নত হয়েছে তা দেখবে।