কুসিক নির্বাচনে নারী ভোটার বেশি ৪হাজার ৫৯১জন,তৃতীয় লিঙ্গের একজন

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটার বেশি ৪হাজার ৫৯১জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার একজন। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি নিয়ে রবিবার কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় এ তথ্য জানান সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী।

 


তিনি জানান,কুমিল্লা সিটি করপোরেশনে একজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ মোট ভোটার দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৬ হাজার ১৯১ ও পুরুষ ভোটার এক লাখ ১১ হাজার ৬০০জন। ২৭টি ওয়ার্ডে সম্ভাব্য ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের দুই-তিনদিন আগে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পর্কে জনগণকে ধারণা দেওয়া হবে। নির্বাচনের সরঞ্জামাদি কুমিল্লা জিলা স্কুল থেকে গ্রহণ ও বিতরণ করা হবে। আগামী ১৯মে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২৭ মে শিল্পকলা একাডেমিতে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ফলাফল গ্রহণ এবং ঘোষণাও শিল্পকলা একাডেমিতে করা হবে।
রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী জানান, একমাত্র তৃতীয় লিঙ্গের ভোটার মোসাম্মত রিতা আক্তার। তিনি কুমিল্লা নগরীর ১৮৫/২৪৭, সংরাইশ এলাকার বাসিন্দা। ১৯৯১ সালের ১ জানুয়ারি এই ভোটার জন্ম গ্রহণ করেন। পেশা হিসেবে রিতা আক্তার গৃহিনী বলে ইসি সূত্র জানা গেছে। এদিকে সংরাইশ এলাকায় খোঁজ নিয়ে রিতা আক্তারের হদিস পাওয়া যায়নি।

 


উল্লেখ্য, গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। মনোনয়পত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭মে। আগামী ১৫ জুন তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কুসিক নির্বাচন।