খেলতে গিয়ে এক মাদরাসার তিন শিশু ধর্ষিত!

কুমিল্লার বরুড়া উপজেলায় দুই দিনে একটি আবাসিক মাদরাসার ১০ বছরের তিন শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। ধর্ষণের শিকার তিন শিশু উপজেলার ভবানীপুর ইউনিয়নের নরিন্দ গ্রামের। তারা সম্পর্কে চাচাতো বোন। স্থানীয় আলী আজ্জমের ছেলে আলী আকবরের(৫৫) বিরুদ্ধে তাদের ধর্ষণের অভিযোগ উঠেছে। এই ঘটনায় অভিযুক্ত আলী আকবরের বিরুদ্ধে বরুড়া থানায় দুইটি ধর্ষণ মামলা প্রক্রিয়াধীন রয়েছে। সোমবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার।
ধর্ষণের শিকার শিশুদের স্বজনদের বরাত দিয়ে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, নরিন্দ গ্রামের মিজবাহুল উলুম মহিলা ও নূরানী মাদরাসার শিক্ষার্থীরা মাঠে প্রতিদিন খেলাধুলা করতো। মাদরাসাটি স্থানীয় আলী আজ্জমের ছেলে আলী আকবরের বাড়ির থেকে তিনশ’ গজ দূরে। তাই মাদরাসা মাঠ থেকে প্রতিদিন তারা ওই বাড়ির আশপাশে খেলতে যেতো। অভিযুক্ত আলী আকবর তার বাড়িতে দিনের বেশিরভাগ সময় একা থাকতো। গত ১৯ ও ২০ মার্চও প্রতিদিনকার মতো শিশুরা মাঠে খেলতে নামে ও তার বাড়ির আশপাশে ঘুরতে যায়। এসময় তাদেরকে চকলেট ও ১০ টাকার প্রলোভন দেখিয়ে নিজ ঘরে নিয়ে শিশুদের ধর্ষণ করে। এদিকে ঘটনার পর থেকে আলী আকবর পলাতক রয়েছে। নির্যাতনের শিকার শিশুর পরিবারের সদস্যরা দায়ী ব্যক্তির বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত ও শাস্তি দাবি করছি।
এ বিষয় বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদার বলেন, তিন শিশুকে ধর্ষণের অভিযোগের দুইটি মামলা প্রক্রিয়াধীন। এছাড়াও শিশুদের মেডিক্যাল পরীক্ষার জন্য আগামীকাল কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে। আমরা অভিযুক্তকে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রেখেছি।