গায়ে দুর্গন্ধ তাই বৃদ্ধাকে ফেলে যাওয়া হয়!

 

অফিস রিপোর্টার।।
কুমিল্লার তিতাসে মাছিমপুর বাজার সংলগ্ন খেলার মাঠে প্রায় ৬০ বছরের এক বৃদ্ধ মহিলাকে কে বা কারা ফেলে যায়। দুইদিন মাঠে পরিত্যক্তাবস্থায় পড়ে থাকা মহিলাকে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তিনি উক্ত স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।
খোঁজ নিয়ে জানা যায়, গত শুক্রবার সকাল থেকে উপজেলার মাছিমপুর বাজার সংলগ্ন খেলার মাঠে এক বৃদ্ধা মহিলাকে পড়ে থাকতে দেখা যায়। ঐ রাতে মহিলাটি একই স্থানে পড়ে থাকায় শনিবার দুপুরে ফেইসবুকে বিষয়টি ভাইরাল হয়। পরে উপজেলা চেয়ারম্যান স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ক্লাবকে এগিয়ে আসার আহ্বান করলে শনিবার বিকালে বৃদ্ধ মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন সংগঠনের সদস্যরা।
ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক হালিম সৈকত জানান, মহিলাটিকে দেখাশোনার আরো দুইজন মহিলাকে নিযুক্ত করেছি। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরিচয় জানার চেষ্টা করা হলে অস্পষ্ট গলায় মহিলাটি বলেন, ‘আমার গায়ে দুর্গন্ধ আসে,তাই ফেলে গেছে’। বাড়ির নাম জানতে চাইলে তিনি ব্রাহ্মণবাড়িয়া শুধু বলতে পারেন।
উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, যদি পরিবারের কোন খোঁজ না পাওয়া যায়, তাহলে কোন বৃদ্ধাশ্রমে তাকে আশ্রয় দেয়ার ব্যবস্থা করব। যতটুকু সহযোগিতার প্রয়োজন ইনশাআল্লাহ্ করব। মহিলাটি স্বাভাবিক না হওয়া পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকবে। মহিলাকে দেখাশোনা করার জন্য আমি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সরফরাজ হোসেন খানকে বলেছি।