গুলিবিদ্ধ র‌্যাব সদস্য আইসিইউতে; পিস্তল উদ্ধার

কুমিল্লায় র‌্যাবের সাথে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধের ঘটনায় কর্পোরাল মো. রুবেল গাজী নামের র‌্যাবের এক সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। ঘটনার পর তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে তার অবস্থার অবনতি হলে তাকে কুমিল্লা সিএমএইচ প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক। তিনি বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার জোড়কানন ইউনিয়নের লালবাগ এলাকা বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। এ ঘটনায় তিন মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও দুজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ৫৬ কেজি গাঁজা, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন এবং দুই রাউন্ড অ্যামোনিশন উদ্ধার করা হয়। শুক্রবার বিকালে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব ১১ কুমিল্লার কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।
গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীরা হলেন- মো. সাইদুল ইসলাম(২২), মো. হযরত আলী(২০) এবং মোঃ মশিউর রহমান(২১)। পালানোর সময় ঘটনাস্থলে গ্রেফতার দুই মাদক কারবারী – সবুজ ইসলাম(২০) এবং মো. শরীফ(১৯)।

র‌্যাব কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় মাদকের একটি বড় চালান সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকা দিয়ে পার হচ্ছে এমন খবর পেয়ে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নেন। ২০/২৫ জন মাদক ব্যবসায়ীর একটি দল কাঁধে করে মাদকের বস্তা নিয়ে মাঠ দিয়ে যাচ্ছিল। এসময় কর্তব্যরত টহল কমান্ডার তাদেরকে থামতে বলেন। কয়েকজন মাদক কারবারী দৌড়ে পালিয়ে যায় এবং কয়েকজন মাদক কারবারী অতর্কিতভাবে গুলি ছুড়তে থাকে। র‌্যাব সদস্যরাও গুলি করে। এই ঘটনায় একজন র‌্যাব সদস্য ও তিনজন মাদক কারবারী গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ র‌্যাব সদস্য ও মাদক কারবারীদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। গুলিবিদ্ধ র‌্যাব সদস্য কর্পোরাল মো. রুবেল গাজী কুমিল্লা সিএমএইচের আইসিইউতে রয়েছেন। এছাড়াও মাদক কারবারীর একজনের গুলি শরীর স্পর্শ করে চলে গেলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছাড়পত্র দেয়। বর্তমানে তিনি র‌্যাব হেফাজতে রয়েছেন। বাকি দুইজন গুলিবিদ্ধ মাদক কারবারী কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
র‌্যাব কর্মকর্তা মেজর সাকিব হোসেন জানান, এ ঘটনার সাথে সম্পৃক্ত বাকি আসামিদের শনাক্ত ও গ্রেফতারে র‌্যাবের অভিযান চলমান রয়েছে।