গোমতীতে অষ্টমী স্নানোৎসবে পূণ্যার্থীর ঢল

প্রতিনিধি।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার আড়াইওরা এলাকায় সার্বজনীন কালীবাড়ী ও মহাশ্মশানের গোমতী নদীর ঘাটে সনাতন ধর্মালম্বীদের অষ্টমী স্নানোৎসব অনুষ্ঠিত হয়। বুধবার ওই স্নানোৎসবকে কেন্দ্র করে গোমতী নদীর ঘাটে পূণ্যার্থীরা ভিড় জমায়। এ উপলক্ষে মন্দিরের পাশে মেলা বসে। ওই মেলায় ক্রেতার ভিড় ছিল লক্ষ্যণীয়।
এদিকে জেলার মুরাদনগর উপজেলার দড়িকান্দি নিবাসী স্বর্গীয় প্রকাশ চন্দ্র দাশ বাড়ীস্থিত শ্রী শ্রী দূর্গা মন্দিরে শ্রী শ্রী বাসন্তীপূজা অনুষ্ঠিত হয় এবং গোমতী নদীতে অষ্টমী স্নানোৎসব অনুষ্ঠিত হয়। এতে শত শত ভক্ত পূর্ণ্যার্থীর ভিড় জমায়। অন্যদিকে জেলার সদর দক্ষিণ উপজেলার লালমাই পাহাড় শীর্ষে সপ্তমশতকে প্রতিষ্ঠিত চন্ডিমুড়া সেবাশ্রমের আয়োজনে শ্রী শ্রী বাসন্তি মহাষ্টমী তিথিতে বিশ্ব শান্তি ও মানব কল্যাণে বার্ষিক অখন্ড গীতাযজ্ঞ ও মহোৎসব অনুষ্ঠিত হয়।
আড়াইওরা সার্বজনীন কালীবাড়ী ও মহাশ্মশান ঘাটে স্নানোৎসবে অংশ গ্রহণ করেন আড়াইওরা সার্বজনীন কালীবাড়ী ও মহাশ্মশান পরিচালনা কমিটির সহ-সভাপতি স্বপন কুমার দত্ত, যুগ্ম সম্পাদক ডাঃ মধুসূদন রায়, কোষাধ্যক্ষ ডা: খোকন কুমার নন্দী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুমিল্লা জেলা শাখার সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট তাপস চন্দ্র সরকারসহ আড়াইওরা সার্বজনীন কালীবাড়ী ও মহাশ্মশান ব্যবস্থাপনা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।