চকলেট ভেবে ইঁদুর মারার ওষুধ খেয়ে দুই বোনের মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চকলেট মনে করে ইঁদুর মারার ওষুধ খেয়ে মৃত্যু ঘটেছে ফাতেমা ও জান্নাত নামীয় দুই বোনের। ওরা দু’জন সম্পর্কে মামাতো-ফুফাতো বোন।
বৃহস্পতিবার (২২ জুন) ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা এলাকায় ঘটে এই হৃদয়বিদারক ঘটনা। নিহত ফাতেমা বেগম (৪) উপজেলার অরুয়াইল ইউনিয়নের বারপাকিয়া এলাকার ইলিয়াস মিয়ার মেয়ে ও একই এলাকার কাশেম মিয়ার মেয়ে জান্নাত (৪)। তার সম্পর্কে মামাত ফুফাত বোন ছিলো।
নিহতদের পরিবার, প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে উপজেলার অরুয়াইল ইউনিয়নের বারপাকিয়া গ্রামের নিজ বাড়ির পাশে খেলা করছিলো শিশু ফাতেমা ও জান্নাত। এদিকে বাড়ির ঘরের পাশে ইঁদুরের গর্তে ইঁদুর মারার জন্য সাদা ট্যাবলেট দিয়ে রাখে পরিবারের সদস্যরা। ফাতেমা ও জান্নাত খেলার কোনো এক ফাঁকে সেই ট্যাবলেট চকলেট মনে করে খেয়ে অচেতন হয়ে পড়েন। পরে স্বজনেরা তাদেরকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে গেলে এক শিশুর মৃত্যু হয়। অপর শিশুকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।
সরাইল থানার পরিদর্শক (ওসি) মো. আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘স্থানীয়দের মাধ্যমে দুই শিশুর মৃত্যুর খবর পেয়ে লাশ দু’টি উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’