চান্দিনায় কর্নেল অলির গাড়িতে হামলার ঘটনায় মামলা

ডা. প্রাণ গোপালসহ ২ শতাধিক আ’লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা ।।

লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি’র প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমেদের গাড়িতে হামলা, হত্যা চেষ্টা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে কুমিল্লা-৭ (চান্দিনা) আসানের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ ২ শতাধিক আওয়ামী লীগ নোতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এলডিপি’র মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদ বাদী হয়ে চান্দিনা থানায় মামলাটি দায়ের করেন।

সোমবার (২৬ আগস্ট) মামলাটি প্রাথমিক তদন্ত বিবরণী (এফআইআর) হিসেবে গ্রহণ করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে। এতে ৪৯ জন আসামির নাম উল্লেখ করা হয়। অপর ১৬০ জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১২ জুলাই চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজের ক্যাম্পাস-২ মমতাজ ভবন এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চান্দিনায় এসেছিলেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি’র প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমেদ। সভাস্থলে যাওয়ার সময় রাস্তায় তার গাড়ি বহরে হামলা ও ভঙচুর হয়। ওই ঘটনায় দীর্ঘ ৬ বছর পর মামলাটি দায়ের করা হয়।

এতে মামলায় কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক নেতা শামীম হোসেন, চান্দিনা উপজেলা কৃষকলীগ সভাপতি মনির খন্দকার, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক লিটন সরকার, হুন্ডা শাহজাহান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামিরুল খন্দকার রবি, প্রাণ গোপাল দত্তের এপিএস সমীর দাস, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান টিপু, এতবারপুর ইউপি চেয়ারম্যান মো. ইউসুফ, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম, দিদার আহম্মেদ ভূইয়া মিঠু, পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হাবিবুর রহমান জনি, সাধারণ সম্পাদক আবু মুছা জনিসহ চান্দিনা উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের ৪৭ জনকে  আসামি করা হয়।

এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) আহাম্মদ সনজুর মোর্শেদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, রবিবার বাদীর লিখত অভিযোগ পেয়ে মামলাটি প্রাথমিক তদন্ত বিবরণী (এফআইআর) হিসেবে গ্রহণ করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।