চিরনিদ্রায় শায়িত লাকসামের প্রবীণ শিক্ষক আব্দুর রহিম ভূঁইয়া

আমজাদ হাফিজ, লাকসাম॥
পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন বৃহত্তর লাকসামের প্রবীণ শিক্ষক আব্দুর রহিম ভূঁইয়া। রবিবার (২২ নভেম্বর) মাগরিবের নামাজের পর হরিশ্চর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের ১ম জানাযা এবং এশার নামাজের পর লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ২য় জানাযা অনুষ্ঠিত হয়। পরে রাত ৯টায় নাঙ্গলকোট উপজেলার পেরিয়া ইউনিয়নের নিজ গ্রাম গাংরাইয়াতে ৩য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মরহুমের জানাযায় বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

প্রবীণ শিক্ষক আব্দুর রহিম ভূঁইয়া লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক, নরপাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র সহকারী শিক্ষক ও হরিশ্চর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। তিনি লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদের সভাপতি ডা. আব্দল্লাহ তারেক ভূঁইয়ার পিতা। দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন আব্দুর রহিম ভূঁইয়া। তিনি রবিবার সকাল ১১টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৮০ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে এবং ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

প্রবীণ শিক্ষক আব্দুর রহিম ভূঁইয়ার মৃত্যুতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি শোক প্রকাশ করেছেন। মন্ত্রী মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়াও মরহুম আব্দুর রহিম ভূঁইয়ার মৃত্যুতে লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবি পরিষদ, সাপ্তাহিক নকশী বার্তা পরিবার, লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, নরপাটি বহুমুখী উচ্চ বিদ্যালয় এবং হরিশ্চর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীসহ বৃহত্তর লাকসামের রাজনৈতিক-সামাজিক অঙ্গণের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।