চৌদ্দগ্রামের বর্ষীয়ান রাজনীতিবিদ বঙ্গবন্ধুর সহচর হুমায়ুন কবির ভূইয়া আর নেই

মোহাম্মদ শরীফ।।
বঙ্গবন্ধুর সহচর চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য  হুমায়ুন কবির ভূ্ইয়া (১০২) গত সোমবার ইন্তেকাল করেছেন। তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা। বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক।
কুমিল্লা  ভিক্টোরিয়া সরকারি কলেজ সহযোগী অধ্যাপক মাসুম মিল্লাত মজুমদার জানান,  বঙ্গবন্ধু যখন রাজনৈতিক সফরে  ফেনী-চট্রগ্রাম  আসতেন তখন আমার নানা শশুর  হুমায়ুন কবির  বঙ্গবন্ধুর সাথে থাকতেন। কুমিল্লা-ফেনীতে বিভিন্ন আয়োজনে বঙ্গবন্ধুর পাশে থাকতেন তিনি।
এছাড়াও বঙ্গবন্ধুর সাথে তিনি চট্রগ্রাম সহ বিভিন্ন অঞ্চলে সফর করেছেন। চৌদ্দগ্রামের ফাল্গুনকরা চৌধুরীবাড়ীতে বঙ্গবন্ধু একরাত ছিলেন, হুমায়ুন কবির তখনও বঙ্গবন্ধুর পাশে ছিলেন। তার জানাজায় পৌর মেয়র মিজানুর রহমান, ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ হোসেন টিপু সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত,  তিনি সাবেক রেলমন্ত্রি  মুজিবুল হক এমপি’র রাজনৈতিক গুরু ছিলেন। চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।  তিনি কুমিল্লা জজকোটের এডভোকেট শাহজালাল শিপনের শশুর।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০২ বছর।