ছয় জেলার জিপিএ পাঁচ ১৪ হাজার, ভিক্টোরিয়ার ৯৩১ টি!

 

অফিস রিপোর্টার।।

এবারের এইচএসসি পরীক্ষায় কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে ছয় জেলার মোট ৪০৭টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। জিপিএ-৫ পায় ১৪ হাজার ১৫৩ জন। যার মধ্যে শুধুমাত্র কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে জিপিএ-৫ পায় ৯৩১ জন শিক্ষার্থী।

সূত্র জানায়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় এ কলেজ থেকে ১২৫৫ জন শিক্ষার্থী পরীক্ষার ফরম পূরণ করে। পরীক্ষায় অংশগ্রহণ করে ১২৪৭ জন। অকৃতকার্য হয় দুইজন শিক্ষার্থী। পাসের হার ৯৯ দশমিক ৩৬ শতাংশ। বিজ্ঞানে জিপিএ-৫ পায় ৪৯৬ জন। মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ পাঁচ পায় যথাক্রমে ২১৩ ও ২২২ জন।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক মোহাম্মদ শাজাহান বলেন, করোনা পরিস্থিতিতেও নিয়মিত অনলাইন ক্লাস চালিয়ে নিয়েছি। কলেজ থেকে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ রাখা হয়েছে। মনিটরিং জোরদার করার কারণে ফল ভালো হয়েছে।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর খান বলেন, শুধুমাত্র জিপিএ পাঁচে ভিক্টোরিয়া কলেজ সেরা নয়, মানের দিক থেকেও আমরা এগিয়ে। প্রতিবছর এই কলেজ থেকে পাস করে মেডিকেল, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটসহ দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে মেধাতালিকায় স্থান করে নেয় আমাদের শিক্ষার্থীরা। এবারও আমাদের ছাত্ররা সফল হবে বলে আমি আশাবাদী।