জেসিআই ‘টয়োপ- সম্মাননা পেলেন তাহসিন বাহার সূচনা

মাহফুজ নান্টু।
 ব্যক্তিগত কৃতিত্বে অসামান্য অবদানের জন্য জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের সম্মাননা পেলেন স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নারীনেত্রী তাহসিন বাহার সূচনা ।
গেলো শুক্রবার রাত ৯টার দিকে কক্সবাজারের ইনানীতে একটি অভিজাত হোটেলে ‘টয়োপ-২০২২’ শীর্ষক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এ স্বীকৃতি দেওয়া হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের হাত থেকে এ সম্মাননা গ্রহণ করেন তাহসিন বাহার সূচনা।
এ সময় বিভিন্ন ক্ষেত্রে অসামান্য সাফল্য ও অবদানের জন্য আরো ৯ জন তরুণের হাতে সম্মাননা তুলে দিয়েছেন তথ্য মন্ত্রী।
‘টয়োপ-২০২২’ পুরস্কারপ্রাপ্তরা হলেন- ব্যবসায় সাফল্যের জন্য রাশিদ মাইমুনুল ইসলাম ও শাহরিয়ার জাহান, সামাজিক প্রভাবক হিসেবে তৌহিদ আফ্রিদি, তরুণ উদ্যোক্তা হিসেবে আজিজ আরমান, ব্যক্তিগত কৃতিত্ব অর্জনে মো. আক্তার পারভেজ ও নারী নেত্রী তাহসিন বাহার সূচনা, গণমাধ্যম ও বিনোদন অঙ্গনে মুশফিক আর ফারহান, মুদ্রণ মাধ্যমে সাফল্যের জন্য জাবেদ সুলতাম পিয়াস, তথ্যপ্রযুক্তিতে এম আসিফ রহমান ও স্টার্টআপ প্রতিষ্ঠাতা হিসেবে আতাউর রহিম চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- কক্সবাজার-৩ আসনে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এবং জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সিনেটর সাখাওয়াত হোসেন মামুন ও ট্রাস্টি মেম্বার সিনেটর আমজাদ হুসাইন।
সম্মাননা প্রাপ্তির অনুভূতি প্রকাশ করে তাহসিন বাহার সূচনা বলেন, স্বীকৃতি কাজের গতি  বৃদ্ধি করে। সম্মাননা পাওয়ার অনুভূতি অনন্য অসাধারণ।  এই কৃতিত্ব আমি জাগ্রত মানবিকতার ভলিন্টিয়ারদের উৎসর্গ করেছি।  যারা সব সময় মানুষের সেবায় দিনরাত সম্মিলিতভাবে কাজ করছে। তরুণদের উদ্দেশ্য তাহসিন বাহার সূচনা বলেন, নিজের জায়গাটা ছেড়ে বের হয়ে আসতে হবে। লক্ষ্য ঠিক রেখে কাজ করতে হবে। সফলতা সময়ের ব্যাপার মাত্র।
উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ প্রতিবছর  টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (জেসিআই টয়োপ) অ্যাওয়ার্ড শীর্ষক পুরস্কারের মাধ্যমে অসামান্য অর্জনের জন্য ১০ জন অনূর্ধ্ব ৪০ বছরের তরুণ-তরুণীদের সম্মাননা দিয়ে আসছে। প্রতি