পুলিশের সহায়তায় ব্যাগ ফিরে পেল ঢাবি শিক্ষার্থী

মোহাম্মদ শরীফ,
কুমিল্লায় হারিয়ে যাওয়া ব্যাগ ট্রাফিক পুলিশের সহায়তায় সপ্তাহ পর ফিরে পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।  শিক্ষার্থীর ব্যাগে টাকা, সার্টিফিকেট, মোবাইলসহ ছিল জামা-কাপড়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐ শিক্ষার্থী মো রুহুলামিনের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বেগমাবাদে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) কুমিল্লার কান্দিরপাড় ট্রাফিক পুলিশের ফাঁড়ি থেকে হারানো সরঞ্জাম রুহুলামিনকে তুলে দেন ট্রাফিক পুলিশের এটিএসআই নুর উদ্দিন বাহার।
এটিএসআই নুর উদ্দিন বাহার বলেন, গত বৃহস্পতিবার নগরীর শাসনগাছা এলাকায় দুটি ব্যাগ পড়ে থাকতে দেখি। ব্যাগ দুটু আমাদের অফিসে জমা রাখি। দুইদিন কেঁটে গেলেও ব্যাগের সন্ধানে কেউ আসেনি। পরে ব্যাগে গুরুত্বপূর্ণ কিছু আছে কি-না দেখতে গিয়ে বেড়িয়ে আসে কিছু টাকা, সার্টিফিকেট, মোবাইল ও কাপড়। কাগজপত্র গুলো আমার কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে। তাই ব্যাগের মোবাইলটি চার্জ দিয়ে তার ভেতরে থাকা কয়েকটা নাম্বারে কল দেই। পরে হারানো ব্যক্তির সন্ধান পাই।
ট্রাফিক পুলিশের এমন মানবিক কাজের প্রশংসা করেছেন ডকুমেন্টস ফিরে পাওয়া শিক্ষার্থী রুহুল আমিন।
তিনি বলেন, ‘আমার সার্টিফিকেট গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। ব্যাগ হারিয়ে আমি খুবই দুশ্চিন্তায় ছিলাম। হারানো ব্যাগ ফিরে পেয়ে সীমাহীন আনন্দ লাগছে। ট্রাফিক পুলিশের প্রতি শ্রদ্ধা জানাই।
কুমিল্লা ট্রাফিক পুলিশের টিআই জহিরুল হক চৌধুরী টিপু বলেন, ‘নিয়মিত দায়িত্বের পাশাপাশি ট্রাফিক পুলিশের সদস্যরা বিভিন্ন মানবিক কাজ করে থাকি। এই কাজটিও নিঃসন্দেহে ভাল একটি কাজ’।