ডা. প্রাণ গোপাল দত্তের বক্তব্য সুপার এডিটের অভিযোগ

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা ।।

কুমিল্লার চান্দিনা পৌর আওয়ামী লীগের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। বুধবার দুপুরে চান্দিনা পশ্চিম বাজার হাজী আলী ম্যানশনে ওই সভা হয়। এতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চান্দিনার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের বক্তব্য সুপার এডিট করে ভাইরাল করার প্রতিবাদ করা হয়। এছাড়া বক্তব্যের অপপ্রচার এর মাধ্যমে বিভ্রান্ত সৃষ্টিকারীদের বিরুদ্ধে কড়া হুশিয়ারি দেওয়া হয়।

সভায় পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. মফিজুল ইসলাম বলেন- ‘গত ৪ জানুয়ারি সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত আমার ব্যক্তিগত অফিসে আসেন। তিনি পৌর আওয়ামী লীগের বর্ধিত সভার বিষয়ে আমাদের দিক নির্দেশনা দেন। দ্রুত বর্ধিত সভা করার তাগিদ দেন। এসময় বিভিন্ন কথা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ উনার পরিবারের সদস্যদের যারা নির্মম ভাবে হত্যা করেছে সেই আত্মস্বীকৃত খুনি কর্নেল (অব.) রশিদ খন্দকারের বাড়ি চান্দিনায়। এই আসনটি আওয়ামী লীগের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী জাতীয় নির্বাচনে যে কোন উপায়ে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনটি আওয়ামী লীগ চায়। এখানে নৌকাকে বিজয়ী করতে হবে। এমন অনেক কথা হয়েছে।’

সাবেক এই মেয়র দাবি করেন- ‘স্বাধীনতা বিরোধী চক্র এখনো সক্রিয়। তারা এমপি’র বক্তব্যকে সুপার এডিট করে এক মিনিটের একটি ভিডিও ভাইরাল করে। এছাড়া এডিট করা ওই ভিডিও এবং মিথ্যা তথ্য সরবরাহ করে সাংবাদিকদের মাধ্যমে কয়েকটি টিভি ও পত্রিকায় সংবাদ প্রকাশ করিয়েছেন। যা চান্দিনা আওয়ামী লীগ এবং অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’র ভাবমূর্তি ক্ষুন্ন করার ঘৃণ্য প্রচেষ্টা।’

মফিজুল ইসলাম আরও বলেন- ‘আমি চান্দিনা পৌরসভার মেয়র ছিলাম। ওই সময় আমার কাছের এমনকি পরিবারের লোকজনও আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ নিয়ে এমপি মহোদয়ের কাছে গিয়েছিলেন। তিনি মিথ্যা ওইসব অভিযোগ ছিড়ে ফেলেন।’ এই কথাটিকেও একটি কুচক্রী মহল দুর্নীতি দমন কমিশনের নাম জড়িয়ে সম্পূর্ণ মিথ্যা ও ভিন্ন ভাবে উপস্থাপনের চেষ্টা করছেন। আমি ওই ঘটনার তীব্র নিন্দা জানাই। বিভ্রান্তি সৃষ্টিকারীদের হুশিয়ারি দিয়ে তিনি বলেন- আগামীতে এধরনের অপচেষ্টার দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন- চান্দিনা উপজেলা আওয়ামী লীগ নেতা মো. আবু তাহের ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি অ্যাডভোকেট মো. মহিউদ্দিন, মাইজখার ইউপি চেয়ারম্যান মো. শাহ্ সেলিম প্রধান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক কাজী আখলাকুর রহমান জুয়েল, যুগ্ম-আহ্বায়ক মো. ইব্রাহিম খলিল মানিক, চান্দিনা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. শামীম হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আবু কাউছার, বাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. সেলিম ভূইয়া, পৌর আওয়ামীলীগ ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মো. আলী হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা মো. বাহারুল ইসলাম বাহার  প্রমুখ।