ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত অন্তত ৩৫ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন বাস, অ্যাম্বুল্যান্স ও প্রাইভেট কার যাত্রীরা। বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোর রাতে দাউদকান্দির মাধাইয়া এলাকার নুরীতলা এলাকায় একটি লরি রাস্তায় উল্টে পড়ে যায়। এতে দুই লেনের গাড়ি এক লেনে চলা শুরু করে। যেকারণে সড়কে এ যানজট তৈরি হয়েছে বলে জানা গেছে।
চান্দিনার মাধাইয়া এলাকা থেকে রিকশা যোগে গৌরিপুর এলাকায় এসেছেন কাউছার আহমেদ নামের একজন স্থানীয় বাসিন্দা। তিনি জানান, মাধাইয়ার আগে চান্দিনা নুরীতলা এলাকায় একটা লরি রাস্তার মাঝ বরাবর পড়ে ছিল। একারণে এত লম্বা যানজট লেগেছে।
কুমিল্লা থেকে ঢাকা যাচ্ছেন সবুজ ছোটন নামের একজন শিক্ষার্থী। তিনি জানান, কুমিল্লা থেকে সকাল ৯ টায় রওনা হয়েছেন। কুমিল্লা ক্যান্টনমেন্টে এসে গাড়ি থেমে যায়।
দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক মো. সালাউদ্দিন জানান, ইলিয়গঞ্জের দুর্ঘটনার কারণে যানজট লেগেছে। আমাদের এদিকটায় তেমন যানজট নেই, কিন্তু ধীর গতি আছে দুই লেনেই।
ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার বলেন, দুর্ঘটনাকবলিত লরি উদ্ধার করা হয়েছে। যানজট কমিয়ে আনার বিষয়ে পুলিশ কাজ করছে।