তরুণ-তরুণীদের দেখে হাসায় স্কুল ছাত্রকে পিটিয়ে হত্যা

জগতপুরের হাসানের নেতৃত্বে হামলা
অফিস রিপোর্টার।।
কুমিল্লার বুড়িচংয়ে তুচ্ছ ঘটনার জেরে রায়হান হোসেন খান নামে এক স্কুল ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। কুমিল্লার বুড়িচং উপজেলার শংকুচাইল গ্রামে এ ঘটনা ঘটে। রায়হান হোসেন খান (১৫) শঙ্কুচাইল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। সে শঙ্কুচাইল গ্রামের হাফিজ মেম্বারের বাড়ির সৌদি প্রবাসী গিয়াস খানের ছেলে।
নিহতের পারিবারিক সূত্র জানায়, ৪জনের নামে মামলা দায়ের করা হয়েছে। জগতপুরের হাসান নামের এক তরুণের নেতৃত্বে এই হামলা হয়।
সোমবার বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ রায়হান স্থানীয়দের বরাত দিয়ে বলেন, রাজাপুর রেল স্টেশন সংলগ্ন শংকুচাইল গ্রামের পূর্ণমতি রাস্তা মাথায় লোকজন ঘুরতে আসে। রবিবার বিকালে উপজেলার জগতপুর গ্রামের তরুণ-তরুণীরা সেখানে ঘুরতে আসে। তাদের দেখে হাসাহাসি করে স্থানীয় স্কুল ছাত্ররা। এতে তরুণরা ছাত্রদের চড় থাপ্পড় দেয়। তরুণরা তাদের জগতপুর গ্রামের লোকজনকে মুঠোফোনে জানালে তারা এসে স্কুল ছাত্রসহ স্থানীয় লোকজনের ওপর হামলা চালায়। এসময় স্কুল ছাত্র রায়হানের মাথায় আঘাত লাগে। তাকে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকার উদ্দেশে প্রেরণ করা হয়। ঢাকার যাত্রাবাড়ি এলাকা পর্যন্ত পৌঁছালে রাত সাড়ে ১১টার দিকে মারা যায় রায়হান।
স্থানীয় বাসিন্দা লিটন খান বলেন, রায়হান হোসেন খান আমার নাতি সম্পর্কের। তার নামে কোন অভিযোগ কখনো শুনিনি। তার মৃত্যু দুঃখজনক।
রায়হানের মা রোজিনা আক্তার বলেন, তুচ্ছ ঘটনায় আমার ছেলেকে খুন করেছে। আমি আমার ছেলের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
ওসি মারুফ রহমান জানান, ময়নাতদন্তের শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের আটকে অভিযান চলছে।