তিনদিন ভাত খেতে দেয়নি

দুধ খাওয়ায় মার- গায়ে গরম পানি
ভিক্টোরিয়ার সাবেক অধ্যক্ষের স্ত্রী কারাগারে

মাহফুজ নান্টু।
নিজের নাতির সাথে খেলার কথা বলে বিলকিস আক্তারের কাছ থেকে সুমাইয়াকে নিয়ে আসেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহেরের স্ত্রী তাহমিনা তুহিন। এরপর সুমাইয়াকে দিয়ে ঘরের সব কাজ করাতে থাকেন তাহমিনা ও তার মেয়ে ফাহমিদা তাহের তিমু। চলতো নির্যাতন। তার হাত পায়ে নতুন পুরাতন দগদগে ঘা। সুমাইয়া আক্তার কুমিল্লা দেবিদ্বার উপজেলার তেবাড়িয়া গ্রামের বিলকিস আক্তারের ছোট মেয়ে। এদিকে বুধবার মামলা দায়ের শেষে আসামি তাহমিনা তুহিনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। মামলার বাদী সুমাইয়ার মামা ইব্রাহিম খলিল।
সুমাইয়া জানান,ফাহমিদা তাহের তিমু ঢাকার বাসায় নিয়ে দীর্ঘদিন ধরে নির্যাতন করেন।

 

গত তিন দিন ধরে সুমাইয়াকে খেতে দেয়া হয়নি। খিদার চোটে ঘরে থাকা একটু দুধ পান করে সুমাইয়া। এই অপরাধে তাহমিনা তুহিন জালি বেত দিয়ে বেদম প্রহার করেন। পরে তাহমিনা তুহিনের মেয়ে ফাহমিদা তাহের তিমু ওভেনে পানি গরম করে সুমাইয়ার পায়ে ঢেলে দেয়। এতে সুমাইয়ার উরু ঝলসে যায়। জীবন বাঁচাতে সুমাইয়া দু’তলা থেকে লাফ দিয়ে ছাত্রীদের মেসে গিয়ে জীবন ভিক্ষা চায়।

গৃহকর্মী সুমাইয়ার মামা ইব্রাহিম খলিল বলেন, মঙ্গলবার রাতে তারা আমাকে ফোন দিয়ে বলে সুমাইয়া গরম পানিতে পড়ে গিয়ে পা পুড়ে গেছে। এ খবর পেয়ে আমি কুমিল্লা কোতয়ালী থানায় আসি। দেখি আমার ভাগ্নিকে নিমর্মভাবে নির্যাতন করেছে তারা। আমার বোন বিলকিস আক্তারের ৪ সন্তান। সুমাইয়া সবার ছোট। বিলকিসের প্রথম স্বামী তাকে ছেড়ে অন্যত্র চলে যায়। পরে বিলকিস আবার বিয়ে করে। বিলকিস বর্তমানে ওই স্বামীর সংসারে আছে। অভাব অনটনের সংসার বলেই সুমাইয়া যেন একটু ভালো থাকে তাই অধ্যক্ষ আবু তাহেরের বাসায় দিয়ে দেয়।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের একাধিক শিক্ষার্থী বলেন, ওই বাসায় প্রায়ই গৃহকর্মী নির্যাতন করে। করোনার সময় উনার বাসায় থাকা দুই ছাত্রীকে মেস ভাড়া দিতে না পারায় তিনি গভীর রাতে বের করে দেন।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ সনজুর মোর্শেদ জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের হয়েছে। আসামি তাহমিনা তুহিনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।


উল্লেখ্য, গৃহকর্মীকে মারধর করে গায়ে গরম পানি দিয়ে ঝলসে দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহেরের স্ত্রী তাহমিনা তুহিন। মেয়েটি দোতলা থেকে লাফিয়ে পড়ে আত্মরক্ষা করেন। মঙ্গলবার সন্ধ্যায় ৭ টায় কুমিল্লা নগরীর ধর্মপুর ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন পূর্ব দৌলতপুর এলাকার এস আর টি প্যালেস বাসায় এই ঘটনা ঘটে। স্থানীয়রা ৯৯৯ এ কল করলে পুলিশ দগ্ধ ওই গৃহকর্মীকে উদ্ধার করে।