দলের সাইনবোর্ড টানিয়ে নিমাইজুড়ি নদী দখল

 

প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় দলের সাইনবোর্ড টানিয়ে চাপিতলা নিমাইজুড়ি নদী দখল করে দোকান ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে।
জানা যায়, উপজেলার পূর্ব ঘোড়াশাল থেকে প্রবাহিত হওয়া নদীটি চাপিতলা গ্রাম হয়ে রামচন্দ্রপুর তিতাস নদীতে গিয়ে মিলিত হয়েছে। এটি বুড়িনদীর একটি শাখা। যার নাম নিমাইজুড়ি নদী। এক সময় এ নদী দিয়ে যাত্রী ও মালবাহী শত শত নৌকা এবং ট্রলার চলাচল করতো। কিন্তু নদীটির দুই পাড় দিয়ে দখল হয়ে যাওয়ায় আজ বিলীনের পথে।
এ বিষয়ে অভিযুক্ত চাপিতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাইয়ুম পাকা ঘর নির্মাণের কথা স্বীকার করে বলেন, এটি দোকান ঘর নয়, চাপিতলা ইউনিয়ন আওয়ামী লীগের অফিস করা হচ্ছে। নিমাইজুড়ী নদীর বিভিন্ন স্থানে দখল করে অনেকেই দোকান ঘর দিয়ে ব্যবসা করছে। অনেকে দোকান ঘর করে টাকা খাইতেছে, সেটা কোন অপরাধ না? আজ আমরা আওয়ামী লীগের অফিস করতেছি তাতে অনেকের সমস্যা। আওয়ামী লীগ ক্ষমতায় থাকার পরও আমরা অফিস করতে পারব না?


মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার হাসান চিনু বলেন, নিমাইজুড়ী নদীর উপর আওয়ামী লীগের কার্যালয় নির্মাণ করার বিষয়ে উপজেলা আ’লীগ কিছুই জানে না। আমরা বিষয়টির বিষয়ে খবর নিচ্ছি।
মুরাদনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: নাজমুল হুদা বলেন, সরকারি স্থানে কেউই স্থাপনা নির্মাণ করতে পারেনা। বিষয়টি সত্য হলে ওই স্থাপনাটি উচ্ছেদ করা হবে।