ধর্মপুর থেকে হত্যা চেষ্টা মামলার ৪ আসামি গ্রেফতার

প্রতিনিধি।।
কুমিল্লা শহরতলীর ধর্মপুর থেকে হত্যাচেষ্টা মামলার ২৪ ঘণ্টার মধ্যে চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব ১১। মঙ্গলবার বিকেলে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব ১১ এর কোম্পানি অধিনায়ক মেজর মো. সাকিব হোসেন।
গ্রেফতারকৃতরা হলেন, মামলার ১ নম্বর আসামি আদর্শ সদর উপজেলার কালিকাপুর গ্রামের মোসলেম মিয়া’র ছেলে সালাউদ্দিন কালু (৩৫), দুই নম্বর আসামি ধর্মপুর গ্রামের হোসেন মিয়া ড্রাইভার’র ছেলে ইব্রাহীম খলিল প্রকাশ জনি (৩৮),চার নম্বর আসামি একই গ্রামের আলম মিয়া’র ছেলে মোঃ বাবুল মিয়া (৩৮) এবং নয় নম্বর আসামি মেহের আলী’র ছেলে সাব্বির (৩৮)।
জানা গেছে, গত রবিবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে আদর্শ সদর উপজেলার ৩ নম্বর দক্ষিণ দূর্গাপুর ইউনিয়নের জাগরঝুলি কৃষ্ণপুর গাউসুল আজম জামে মসজিদের দক্ষিণ পাশে ইকবাল মিয়ার চায়ের দোকানে সামনে পাকা রাস্তার উপর ধর্মপুর এলাকার যুবক মো. আশিকুর রহমানকে (৩৫) মোটর সাইকেলসহ গতিরোধ করে কয়েকজন। এরা হলেন, গ্রেফতারকৃত আসামিসহ মোঃ সুজন (৩৫), উজ্জ্বল (৩৮), আরিফ (৩২), নাহিদ (৩৩), ঢালাই সুজন (৩৫), ঢালাই রাজু (২৮), ইমন (২৫), রিপন (৪২)। তারা চাপাতি ও চাইনিজ কুড়াল দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি কুপিয়ে আশিককে গুরুতর আহত করে। ঘটনাস্থলে স্থানীয় লোকজন আসলে তারা প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। ভিকটিমের স্ত্রী কোতয়ালী মডেল থানা একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। সোমরার রাতে তাদের গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেফতার ইব্রাহীম খলিল প্রকাশ জনির (৩৮) বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় চাঁদাবাজি, হত্যাচেষ্টা ও চুরিসহ পাঁচটি মামলা রয়েছে এবং গ্রেফতারকৃত আসামি সাব্বিরের (৩৮) বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় হত্যাচেষ্টা ও চুরিসহ তিনটি মামলা রয়েছে।
উল্লেখ্য, গত ২১ আগস্ট কুমিল্লা শহরতলীর ধর্মপুরে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্রের মহড়া, গুলিবর্ষণের ঘটনা ঘটে। ওই ঘটনায় গ্রেফতার আসামিরা জড়িত ছিলো বলে জানা গেছে। এদিকে অস্ত্রের মহড়া ও হামলার ঘটনায় শহরতলীর ধর্মপুর থেকে মো. মাসুদুর রহমান (৪০) নামের আরো একজনকে গ্রেফতার করে র‌্যাব। তার থেকে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। মঙ্গলবার তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব ১১ কুমিল্লা অফিস।